ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ১৯:২৩

প্রিন্ট

কর্মসূচির পক্ষে জোট নেতারা, তবে…

কর্মসূচির পক্ষে জোট নেতারা, তবে…
নিজস্ব প্রতিবেদক

সীমান্তে হত্যা, পাটকল বন্ধ, স্বাস্থ্যখাতে দুর্নীতি এবং বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি দেয়া প্রয়োজন বলে মনে করছেন ২০ দলীয় জোটের নেতারা। কিন্তু করোনা মহামারীর সময় কর্মসূচিতে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে জোট। তবে কর্মসূচিতে না গেলেও এসব বিষয়ে আগামীকাল (সোমবার) সংবাদ সম্মেলন করে নিজেদের সিদ্ধান্তগুলো তুলে ধরবেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

জোটের তিন জন শীর্ষ নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

রোববার অনলাইনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয় বলে সূত্রে জানা গেছে। সকাল ১১টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় ৬ মাস পর ভার্চুয়াল এই বৈঠকে মডারেটর ছিলেন ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বৈঠকে বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক জোটের এক শীর্ষ নেতা বাংলাদেশ জার্নালকে বলেন, পাটকল বন্ধের সিদ্ধান্তকে সরকারের ভ্রান্তনীতি বলে মনে করেন ২০ দলীয় জোটের নেতারা। তাই সীমান্তে হত্যা, পাটকল বন্ধ, স্বাস্থ্যখাতে দুর্নীতি এবং বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি কর্মসূচির পক্ষে ছিলেন জোট নেতারা। কিন্তু করোনায় মহামারীর সময় এটা সম্ভব নয় বলেই জোট কর্মসূচি দিচ্ছে না।

তিনি আরো জানান, বৈঠকের বিষয়ে আগামীকাল দুপুর ১২টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলন করবেন জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান। আর বৈঠকে কোন বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে সামগ্রিক বিষয়ে নিন্দা জানানো হয়েছে এবং করোনায় সরকারের কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করা হয়েছে।

বৈঠকে বিএনপি চেয়ারপার্সন ও জোট নেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যর বিষয়েও আলোচনা হয়েছে বলে সূত্রটি জানায়।

করোনায় জোটের কর্মসূচির বিষয়ে জানতে চাইলে জোটের আরেক শীর্ষ নেতা এই প্রতিবেদককে বলেন, করোনায় জোটের কর্মসূচি না থাকলে ২০ দলীয় জোটের প্রতিটি রাজনৈতিক দল যার যার অবস্থা থেকে মানুষদের ত্রাণ সহযোগিতা করেছে। সুতরাং এটা বলা যাবে না যে, আমাদের রাজনৈতিক তৎপরতা বন্ধ ছিল।

জামায়াতের মিয়া গোলাম পরোয়ার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহম্মদ ইবরাহিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত