ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

খালেদার বাসায় যেতে প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহর চিঠি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুলাই ২০২০, ১৭:৫৭  
আপডেট :
 ২৭ জুলাই ২০২০, ১৭:৫৯

খালেদার বাসায় যেতে প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহর চিঠি

ঈদের দিন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসায় যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার ‘প্রিয় প্রধানমন্ত্রীর কাছে একজন নাগরিকের খোলা চিঠি’ শীর্ষক এক খোলা চিঠিতে তিনি এ আহ্বান জানান।

খোলা চিঠিতে প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহ চৌধুরী বলেন, পুরোনো সহকর্মী এবং অন্য সকল রাজনীতিবিদদের সঙ্গে নিয়ে আপনাকে অগ্রসর হতে হবে। তাদেরকে নিশ্চিত করতে হবে সুশাসনের লক্ষ্যে আগামী নির্বাচন হবে সুষ্ঠু ও পরিচ্ছন্ন নির্বাচন। কোন চালাকির নির্বাচন নয়, দিনের নির্বাচন রাতে নয়। হয়তো বা সফলতা আপনার জন্য অপেক্ষায় রয়েছে।

‘ঈদের দিন সময় করে সুস্বাস্থ্য কামনা করতে খালেদা জিয়ার বাসস্থানে যান, এতে দেশবাসী খুশি হবে এবং বঙ্গবন্ধু হেসে বলবেন ‘ভাল করেছিস, মা’।’

প্রধানমন্ত্রীকে মোট ৮ পাতায় লেখা জাফরুল্লাহ’র এই খোলা চিঠি আজ গণমাধ্যমে ৩ পাতা দেয়া হয়। এতে ডা. জাফরুল্লাহ বলেন, অতীতে আপনার সাথে সাক্ষাতের চেষ্টা করে ব্যর্থ হয়ে এই খোলা চিঠি লিখছি। আশা করি, প্রধানমন্ত্রীর দপ্তরের কেউ না কেউ আমার এই খোলা চিঠিটি আপনার নজরে আনবেন এবং আমি একটি প্রাপ্তি-স্বীকার পত্র পাব। প্রিয় প্রধানমন্ত্রীর কাছে এটাই একজন নাগরিকের আকাঙ্ক্ষা।

পৃথিবীর কোথাও যে নিয়ম নেই: রোগীর হাসপাতালে ভর্তির জন্য কোন দেশ তাদের প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয় বা স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন লাগে না। কোভিড-১৯ আক্রান্তই হোক অথবা কোভিড মুক্ত অন্য কোন রোগাক্রান্ত রোগীর হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত দেন উক্ত হাসপাতালের পরিচালক। কার্যত ডিউটিরত চিকিৎসক, নার্স বা ইমার্জেন্সী মেডিকেল অফিসার। কিন্তু বাংলাদেশে কোভিড-১৯ রোগী হাসপাতালে ভর্তি হতে পারবে কি না তার সিদ্ধান্ত দেন স্বাস্থ্য অধিদপ্তর, রোগী নিজে বা চিকিৎসক নন। কেন্দ্রীকতার এরূপ নিদর্শন পৃথিবীর অন্য কোথাও নেই। অপূর্ব সিদ্ধান্ত। মারহাবা। কেন্দ্রীকতার দুর্নীতির সহজ বাহন।

আগামী মাসে নিবিড় পরিচর্যা কেন্দ্রের আইসিইউ সুবিধা নিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত (Central Aircondition) ও কেন্দ্রীয় অক্সিজেন সুবিধা সমেত করোনা সাধারণ ওয়ার্ড (COVID-19 General Word) চালু করবে ধানমণ্ডীস্থ গণস্বাস্থ্য কেন্দ্র। রোগীদের সর্বসাকুল্যে দৈনিক খরচ পড়বে তিন হাজার টাকার অনধিক।

আপনি কি এই অত্যাধুনিক শীতাতপ নিয়ন্ত্রিত ও কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ সুবিধা সমেত জেনারেল ওয়ার্ডের উদ্বোধন করবেন?

সুস্থ থাকুন, আমলা ও গোয়েন্দাদের থেকে সাবধানে থাকুন, রাজনৈতিক সহকর্মীদের কাছে ডেকে নিন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত