ঢাকা, বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০ English

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ১৫:০৭

প্রিন্ট

সিনহা নিহতের ঘটনায় বিএনপির উদ্বেগ

সিনহা নিহতের ঘটনায় বিএনপির উদ্বেগ
নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত এবং গত ৫ বছরে বিচার বর্হিভূত হত্যাকাণ্ডসহ পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা।

রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এই উদ্বেগ প্রকাশ করেন। বিবৃতিতে বলা হয়, গতকাল শনিবার বিএনপির স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে লন্ডন থেকে সভাপতিত্ব করেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৈঠকে সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়া এবং গত ৫ বছরে বিচার বর্হিভূত হত্যাকাণ্ডসহ পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। মানবাধিকার লঙ্ঘন করে আইনশৃংখলা রক্ষাকারী বিশেষ করে পুলিশের গুলিতে যেভাবে হত্যার ঘটনা বেড়েই চলেছে তাতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং এ বিষয়েও বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত নেয়া হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা মনে করেন, ডিজিটাল সিকিউরিটি এ্যাক্টকে ব্যবহার করে মিথ্যা মামলা, গেপ্তার, হয়রানি বেড়েই চলেছে। যা বাক স্বাধীনতা ও সংবাদ পত্রের স্বাধীনতাহরণ এবং ভিন্ন মত দমনের জন্য ব্যবহার করা হচ্ছে। অবৈধ্য সরকার ক্ষমতার অগণতান্ত্রিকভাবে টিকে থাকা এবং একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার হীন ষড়যন্ত্র করছে। এ বিষয়েও একটি বিস্তারিত সংবাদ সম্মেলনের করবে বিএনপি।

সাম্প্রতিককালে দলের নেতা-কর্মীদের মৃত্যু এবং করোনা আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জানানো হয় বৈঠকে। এছাড়া সভায় সাংগঠনিক বিষয়ে এবং বর্তমান রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে মির্জা ফখরুলসহ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিষ্টার মওদুদ আহমদ, ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার, ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. মঈন খান, গয়েশ্ববর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত