ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

সরকারকে সময় দেয়া যাবে না: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২০, ১৩:৪৯

সরকারকে সময় দেয়া যাবে না: ফখরুল

সরকারকে আর সময় দেয়া যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত রয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে এবং নিজেদের রক্ষা করতে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। আর আমরা বারবার বলেছি আর আজও বলছি- আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে সরকারকে বলতে হবে আর কোন সময় নয়। তাই কথা একটাই এই সরকারকে আর সময় দেয়া যাবে না।

দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, এই পরিস্থিতি সভ্য সমাজের নয়, এটা সম্পূর্ণ একটি অসভ্য সমাজে পরিণত হয়েছে। যে সমাজে কোন নৈতিকতা, বিচার এবং আইনের স্বাধীনতা নেই। আজকে আমরা সেই সমাজে পরিণত হয়েছি। আর এই অবস্থার জন্য আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ দায়ী।

‘এই সমাজে তারা ভয়ঙ্কর ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। সারাদেশে ধর্ষণ, অত্যাচার ও অবিচারের সঙ্গে যারা যুক্ত তারা এই সরকারের আশ্রয় ও প্রশ্রয় পাচ্ছে। এ কারণেই তারা আরো বেশি অপকর্ম করতে উৎসাহিত হচ্ছে।’

উচ্চ মাধ্যমিকে যারা পরীক্ষায় দিচ্ছে বা যারা স্কুলে পড়ছে এ নিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে একটা সার্কুলার দেয়া হয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, সেখানে বলা হয়েছে, ‘সরকারের ভাবমূর্তি নষ্ট’- শিক্ষার্থীরা সোশ্যাল মিডিয়াতে কোন ধরণের বক্তব্য দিতে পারবে না। এর থেকে বোঝা যায় ছাত্র, কিশোর এবং তরুণদেরকে কিভাবে সরকার নিয়ন্ত্রণ করতে চায়। শুধু তাই নয় আজকের আমাদের সাংবাদিক ভাইয়েরা, রাজনীতিবিদেরা এবং যারা আইন পেশায় আছেন- তারা তাদের মত প্রকাশ করতে পারছেন না।

বাংলাদেশ জার্নাল/কেএস/আর

  • সর্বশেষ
  • পঠিত