ঢাকা, মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২০, ১৬:০১

প্রিন্ট

৯ দিনে প্রায় ১০ লাখ টাকা গণ অনুদান

৯ দিনে প্রায় ১০ লাখ টাকা গণ অনুদান

ঢাবি প্রতিনিধি

নয় দিনে ৯ লাখ ৭৭ হাজার ৪৪০ টাকা অনুদান পেয়েছে সাবেক ভিপি নুরুল হক নুর ও মুহাম্মদ রাশেদ খাঁনদের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। রোববার রাতে ফেসবুক লাইভে সেই হিসাবই প্রকাশ করেছেন ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন।

এছাড়া লাইভে মোবাইল নাম্বার উল্লেখ নতুন করে আবারো গণ অনুদান প্রদানের আহ্বান জানান ছাত্র অধিকার পরিষদের এই নেতা।

হিসাব প্রকাশকালে রাশেদ জানান, ৮টি মোবাইল ব্যাংকিং নাম্বার ও ব্যাক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে মোট ৯ লাখ ৭৭ হাজার ৪৪০ টাকা অনুদান এসেছে। এর মধ্যে ব্যয় হয়েছে ১ লাখ ৪৯ হাজার ৪৪০ টাকা। ব্যালেন্স হিসেবে অবশিষ্ট রয়েছে ৮ লাখ ২৮ হাজার টাকা।

জানতে চাইলে মুহাম্মদ রাশেদ খাঁন বলেন, আমাদের হিসাব পুরোপুরি স্বচ্ছতার ভিত্তিতে পরিচালিত। প্রাপ্ত সব টাকাই নতুন গঠিত দলের সাংগঠনিক কাজ ও মানুষের অধিকার আদায়ের কাজে ব্যয় হচ্ছে এবং হবে। আমরা গণ মানুষের অধিকার আদায়ে কাজ করছি। এজন্য অতীতেও আমাদের সাহায্য প্রয়োজন ছিল, এখন এবং ভবিষ্যতেও প্রয়োজন হবে।

তিনি বলেন, ‘আমরা গণ অধিকার পরিষদ পরিচালনার জন্য অনুদান চেয়েছিলাম। যার মাধ্যমে বাংলাদেশে নতুন রাজনৈতিক ধারা শুরু হবে বলে বিশ্বাস করি।’

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর নিজেদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গণ অনুদান চেয়ে লিফলেট প্রকাশ করেছিল তারা। সেখানে নতুন রাজনৈতিক দল পরিচালনায় সাহায্য চেয়ে ৮টি মোবাইল ব্যাংকিং নম্বর ও একটি ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দেন তারা।

গণ অনুদান সংক্রান্ত কালেকশনের হিসাব

বিকাশ:

01747747755- মো: সোহরাব। এই একাউন্টে মোট কালেকশন ১ লাখ ৬৮ হাজার, এই একাউন্ট থেকে মোট ব্যয় ১৫ হাজার, এই একাউন্টে ব্যালেন্স ১ লাখ ৫৩ হাজার টাকা।

01628592706-মিনা আল-আমিন। এই একাউন্টে মোট কালেকশন ৩ লাখ ৫ হাজার, এই একাউন্ট থেকে মোট ব্যয় ৭৬ হাজার, এই একাউন্টে ব্যালেন্স ২ লাখ ২৯ হাজার টাকা।

01724703011- আরিফুল ইসলাম। এই একাউন্টে মোট কালেকশন ১ লাখ ৪১৪৪০ টাকা, এই একাউন্ট থেকে মোট ব্যয় ৬৪৪০ টাকা এই একাউন্টে ব্যালেন্স ১ লাখ ৩৫ হাজার টাকা।

01772400567 আবু হানিফ। এই একাউন্টে মোট কালেকশন ১ লাখ ১৩ হাজার, এই একাউন্ট থেকে মোট ব্যয় ৩২ হাজার, এই একাউন্টে ব্যালেন্স ৮১ হাজার টাকা।

01758821025 শাকিল উজ্জামান। এই একাউন্টে মোট কালেকশন ৬৬৫০০ টাকা, এই একাউন্ট থেকে মোট ব্যয় ২০০০০ টাকা এই একাউন্টে ব্যালেন্স ৪৬৫০০ টাকা।

রকেট:

01819603614-3 মঞ্জুর মোর্শেদ ও নগদ: 01819603614 মঞ্জুর মোর্শেদ

মঞ্জুর মোর্শেদের একাউন্টে মোট কালেকশন ১ লাখ ২৩ হাজার, কোন ব্যয় নেই।

01761-880998-5 তুহিন ফারাবী। এই একাউন্টে মোট কালেকশন ৬৫০০, কোন ব্যয় নেই।

ব্যাংক এ্যাকাউন্ট: Nahidul Islam, Ac.No; 173151161197, Dutch Bangla Bank, Bhairab Bazar Branch.

এই একাউন্টে মোট কালেকশন ৫৪ হাজার, কোন ব্যয় নেই। মোট অনুদান: ৯৭৭৪৪০ টাকা। মোট ব্যয়: ১৪৯৪৪০ টাকা। মোট ব্যালেন্স: ৮২৮০০০ টাকা।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত