ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২১ নভেম্বর ২০২০, ১৭:২১

প্রিন্ট

দাবি বিএনপির

বাসে আগুন সরকারের সাজানো নাটকের পুনরাবৃত্তি

বাসে আগুন সরকারের সাজানো নাটকের পুনরাবৃত্তি
নিজস্ব প্রতিবেদক

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের দিন রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনায় বিএনপিকে জড়িয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে বক্তব্য দিয়েছে সেই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলটি বলছে, এটি সরকারের সাজানো নাটকের পুনরাবৃত্তি মাত্র।

শনিবার দলের সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতি বিএনপি এই কথা বলেন।

আজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে গত ১২ নভেম্বর ঢাকায় গণপরিবহনে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপিকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছে- সেই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেয়া হয়।

বিবৃতিতে বিএনপি বলছে, বিএনপির সহস্রাধিক নেতাকর্মীর নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও নিষ্ঠুর দমননীতি প্রয়োগ করা হচ্ছে। জনমনে বিভ্রান্তি ও বিএনপিকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে এ ধরণের অপতৎপরতায় লিপ্ত রয়েছে সরকার। সরকারের এই ধরণের অপকৌশলে বিএনপি গভীর উদ্বেগ প্রকাশ করছে। এটি সরকারের সাজানো নাটকের পুনরাবৃত্তি মাত্র।

‘রাজনীতি ও গণতন্ত্রের বৃহত্তর স্বার্থে সরকারকে আবারো এ ধরণের অপতৎপরতা বন্ধ করার এবং সরকারের অপপ্রচার ও মিথ্যাচারে বিভ্রান্ত না হতে জনগণের প্রতি বিএনপি আহবান জানাচ্ছে।’ বিএনপি আরো বলছে, এই ন্যক্কারজনক ঘটনার পর থেকেই বিএনপি বলে আসছে- এই ঘটনার সাথে বিএনপি কোনভাবেই সম্পৃক্ত নয়। বিএনপি জ্বালাও পোড়াওসহ অগ্নিসংযোগের মতো ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করে না। অতীতের মতোই এর দায় বিএনপির ওপর জবরদস্তিমূলক ভাবে চাপিয়ে দিতে চায় সরকার।

বাংলাদেশ জার্নাল/এনএইচ/কেএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত