ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

বিক্ষোভ করে স্কুলের নামে কালি দিল বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ১৫:১১  
আপডেট :
 ২৯ নভেম্বর ২০২০, ১৬:৩৪

বিক্ষোভ করে স্কুলের নামে কালি দিল বিএনপি
মোগলটুলী এলাকায় বিএনপির বিক্ষোভ। ছবি: নিজস্ব

রাজধানীর মোগলটুলী এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তন করার প্রতিবাদে ইশরাক হোসেনের নেতৃত্বে বিক্ষোভ করেছে বিএনপি নেতাকর্মীরা।

রোববার রাজধানীর বংশাল মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। সেখানে থেকে মোগলটুলী এলাকায় বিদ্যালয় সামনে গিয়ে মিছিলটি শেষ হয়।

এসময় বিক্ষুব্ধ কর্মীরা বিদ্যালয়ের পরিবর্তিত নাম ফলক মুছে দেয়। পরে বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে নিয়ে যান। সেখান থেকে পরে নবাবপুর সড়কে পথসভা করেন তারা।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। এ ধরণের ন্যাক্কারজনক কর্মকাণ্ড দেশের সাধারণ মানুষ মেনে নেবে না। যে প্রতিবাদ শুরু হয়েছে তা চলবে বলেও জানান বিএনপির এই নেতা।

ইশরাক হোসেন বলেন, তার বাবা অবিভক্ত ঢাকার শেষ মেয়র সাদেক হোসেন খোকা ২০০৬ সালের ২৫ মার্চ জিয়াউর রহমানের নামে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে সম্প্রতি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মোগলটুলি উচ্চবিদ্যালয় করা হয়েছে। এলাকাবাসী বা কারো চাহিদা না থাকলেও সিটি কর্পোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করে!

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত