ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৪৯ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৮:২৩

প্রিন্ট

পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচন

২১ জানুয়ারি থেকে ফরম বিক্রি করবে বিএনপি

২১ জানুয়ারি থেকে ফরম বিক্রি করবে বিএনপি
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ৫ম ধাপে ৩১টি পৌরসভা নির্বাচনে অংশগ্রহণের জন্য ২১ জানুয়ারি থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি।

বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

বিবৃতিতে জানানো হয়, পঞ্চম ধাপে ৩১টি পৌরসভা সাধারণ নির্বাচন, ৪টি উপজেলা পরিষদের উপনির্বাচন, ১টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও ২টি ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপি দলীয় প্রার্থীরা ২১ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি ২০২১ পর্যন্ত দলের চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয় থেকে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন। আর জারিকৃত নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ফরম জমা দিতে হবে।

পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারি ৩১টিতে পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গত ১৯ জানুয়ারি আগারগাঁও নির্বাচন কমিশন কার্যালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান ইসির সিনিয়র সচিব মো. আলমগীর।

সচিব জানান, আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়ন, ৪ ফেব্রুয়ারি যাচাই বাছাই, মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ হবে ১২ তারিখ।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত