ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ০৪ মার্চ ২০২১, ১৯:১০

প্রিন্ট

জিয়া কখনো বঙ্গবন্ধুর সমালোচনা করেননি: নজরুল

জিয়া কখনো বঙ্গবন্ধুর সমালোচনা করেননি: নজরুল
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

ময়মনসিংহ প্রতিনিধি

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জীবিত থাকা অবস্থায় কখনো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমালোচনা করেননি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। ময়মনসিংহের আল-বারাকা কনভেনশন সেন্টারে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় নজরুল ইসলাম খান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জীবিত থাকা অবস্থায় কোনোদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমালোচনা করেননি। আর বিএনপি সরকার মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কিছুই করেছেন এবং ভবিষ্যতে সরকার গঠন করলে আমরা মুক্তিযোদ্ধাদের জন্য সব ধরণের সুযোগ সুবিধার ব্যবস্থা করবো।

জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রসঙ্গে তিনি বলেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে যুদ্ধ করে দেশ স্বাধীন করে এই খেতাব অর্জন করেন। উনাকে কোনো দল এই খেতাব দেয়নি। তাই জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের খেতাব বাতিল করার ক্ষমতা বর্তমান সরকার রাখে না।

“জামুকার কাজ হচ্ছে, মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করা। খেতাব বাতিল করা তাদের কাজ নয়। আর জিয়াউর রহমানকে অগ্রাহ্য করা মানে মুক্তিযোদ্ধাদের অস্বীকার করা। আর জিয়াউর রহমানকে অস্বীকার করা মানে মুক্তিযুদ্ধকে অস্বীকার করা।”

সাংবাদিকদের উদ্দেশ্যে করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, ভিন্নমত থাকতেই পারে। তবে সত্যকে জাতির কাছে তুলে ধরাই হচ্ছে সাংবাদিকদের কাজ। এ সময় বছরব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে সাংবাদিকদের সহযোগিতাও কামনা করেন তিনি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকুর সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, বিএনপি নেতা অধ্যাপক শফিকুর রহমান, ডা. মাহবুবুর রহমান লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত