ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়াকে লন্ডনে নিতে চায় পরিবার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ মে ২০২১, ২২:১৫  
আপডেট :
 ০৬ মে ২০২১, ০০:৩৭

খালেদা জিয়াকে লন্ডনে নিতে চায় পরিবার
খালেদা জিয়া

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে এবং ফুসফুস থেকে তরলজাতীয় পদার্থ (ফ্লুইড) অপসারণ করা হয়েছে। আর অনিয়মতান্ত্রিক ডায়াবেটিসের কারণে চিকিৎসক, পরিবার এবং দলের নেতাকর্মীদের মাঝে দুশ্চিন্তা ভর করেছে।

এই অবস্থায় খালেদা জিয়ার পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য যুক্তরাজ্যে নিয়ে যেতে চাইছেন। আবার অনেকে বলছেন, পরিস্থিতি বিবেচনা করে বেগম জিয়াকে সিঙ্গাপুরেও নেয়া হতে পারে। তবে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা খালেদা জিয়ার শারীরিক অবস্থা আরেকটু স্থিতিশীল হওয়া পর্যন্ত অপেক্ষা করতে চাইছেন বলে জানা গেছে।

এদিকে খালেদা জিয়ার শারীরিক এ অবস্থায় তার পরিবার চাচ্ছে তাকে যে কোনোভাবে বিদেশে নিয়ে যেতে। এর মধ্যে তাদের প্রথম চাওয়া হচ্ছে লন্ডনে নিয়ে যাওয়া।

আবার খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে অনেকে আবার এই মুহূর্তে সিঙ্গাপুরে চিকিৎসার জন্য নিতে চাইছেন। এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডনে নিতে প্রায় ১২ ঘণ্টার কষ্টসাধ্য যাত্রার বিষয়টি বিবেচনা করে তারা এমন পরিকল্পনা করছিলেন। কিন্তু তাতে খালেদা জিয়ার তেমন সায় মিলছে না।

এ বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ অবস্থায় হাসপাতালে আছেন। তাকে অক্সিজেন দেয়া হচ্ছে। আর খালেদা জিয়াকে বিদেশে নেয়া বা না নেয়া সরকারের সদিচ্ছার ওপর নির্ভর করছে।

বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নেয়ার সুবিধা দেয়ার জন্য সরকারের সাথে যোগাযোগ রক্ষা করছেন তার পরিবার ও দলের নেতারা। সরকারের পক্ষ থেকে ইতিবাচক সাড়া দিলে বিদেশে চিকিৎসার জন্য আবেদন করা হবে। দলের একজন আইনজীবীকে দিয়ে সেই আবেদন তৈরি করা হয়েছে বলেও জানা গেছে।

এ বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন বলেন, এখনো কোনো আবেদন জমা দেয়া হয়নি। তবে তাদের প্রস্তুতি রয়েছে।

অন্যদিকে খালেদা জিয়ার সঙ্গে কথা বলতে এবং শারীরিক খোঁজ নেয়ার জন্য বুধবার এভারকেয়ার হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাই শামীম এস্কান্দারের ছেলে অভিক এস্কান্দারসহ তার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তাকে প্রতিনিয়ত পর্যবেক্ষণ করে চিকিৎসা করছেন। তাকে অক্সিজেন দেয়া হচ্ছে। তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/কেএস/আরএ

  • সর্বশেষ
  • পঠিত