ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ আপডেট : ২৮ মিনিট আগে

প্রকাশ : ০৭ মে ২০২১, ১৯:৫৬

প্রিন্ট

জামালপুরে বিএনপি নেতা বহিষ্কার

জামালপুরে বিএনপি নেতা বহিষ্কার
বিএনপি নেতা শামীম আদাহমেদ

জামালপুর প্রতিনিধি

সংগঠনবিরোধী কর্মকাণ্ড, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও বিগত পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধীতা করে প্রকাশ্য সরকারদলীয় প্রার্থীর নির্বাচনে অংশ নেয়ার অভিযোগে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আদাহমেদকে দল থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।

কেন্দ্রীয় বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত বহিষ্কারের আদেশপত্র থেকে এ তথ্য জানা গেছে।

দলীয় সূত্র জানায়, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য শানীম আহমেদ দীর্ঘদিন ধরে সংগঠনবিরোধী কর্মকান্ড করে আসছিলেন।

সম্প্রতি পৌর নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীর প্রকাশ্য বিরোধীতা করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বচনী কর্মকাণ্ডে অংশ নিয়েছিলেন শামীম আদাহমেদ। নির্বাচন পরবর্তী জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের যৌথ মতবিনিময় সভায় সংগঠনবিরোধী কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বহিষ্কারের দাবি তোলেন উপস্থিত নেতাকর্মীরা।

নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে বিএনপি নেতা শামীম আহমেদের নামে নানা অভিযোগের তথ্য-প্রমাণ ও রেজুলেশনের কপিসহ বহিষ্কারের দাবিতে কেন্দ্রীয় বিএনপি বরাবর লিখিত অভিযোগ পাঠায় জেলা বিএনপি। অভিযোগ পেয়ে শামীম আহমেদকে কারণ দর্শাতে চিঠি দেয় কেন্দ্রীয় বিএনপি। এই নেতার জবাব সন্তোষজনক না হওয়ায় দলীয় গঠনতন্ত্রের ৫ এর 'গ' ধারা মেতাবেক তাকে বহিষ্কারের আদেশ দেয়া হয়। সেইসঙ্গে তার জেলা বিএনপির সদস্য পদও বাতিল ঘোষণা করা হয়।

শুক্রবার বিকেলে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন জানান, শামীম আদাহমেদ দীর্ঘদিন ধরে সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন। গত পৌর নির্বাচনেও দলের মনোনীত প্রার্থীর বিরোধীতা করেন। সংগঠনবিরোধী কর্নকাণ্ডের অভিযোগের প্রমাণ পেয়ে কেন্দ্রীয় বিএনপি দলের শৃঙ্খলা ফিরিয়ে আনতে এ সাংগঠনিক সিদ্ধান্ত নিয়েছে।

বহিস্কৃত বিএনপি নেতা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেন, আমি এ বিষয়ে বুঝেশুনে পরবর্তিতে মুখ খুলবো।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত