ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

দুদকও দুর্নীতিগ্রস্থ হয়ে পড়েছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২২, ২০:৪৩

দুদকও দুর্নীতিগ্রস্থ হয়ে পড়েছে: ফখরুল
ছবি- সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনও(দুদক) দুর্নীতিগ্রস্থ হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে 'মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে' আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আজকে দেখেছেন দুর্নীতিতে দেশ এখন ভরে গেছে। দুর্নীতি দমন কমিশনের যে কর্মকর্তা যিনি অনেকগুলো দুর্নীতি মামলা দেখেছেন তাকে সরিয়ে দেয়া হয়েছে। অর্থাৎ দুর্নীতি দমন কমিশনকে আজ পুরোপুরিভাবে দুর্নীতিগ্রস্থ করে ফেলা হয়েছে।

নেতা-কর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, সময় খুব কম। আমাদেরকে নিজেদেরকে সংগঠিত করতে হবে, আমাদেরকে অতি দ্রুত জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে নামতে হবে। এই সরকার বেশিদিন ক্ষমতায় থাকলে বাংলাদেশের কোনো অস্তিত্ব থাকবে না। বাংলাদেশ একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে।

দেশের বর্তমান সংকট উত্তরণে ''নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন ছাড়া কোনো বিকল্প নেই'' মন্তব্য করে তিনি বলেন, এখন যে অবস্থা বা সংকট এই অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হলে আরো ঐক্যবদ্ধ হতে হবে। সমস্ত রাজনৈতিক দল ও মতকে সঙ্গে নিয়ে আমাদের ঐক্যবদ্ধ হয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। যে গণআন্দোলনের মধ্যদিয়ে আমরা এদেরকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারবো।

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে এবং দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় সভায় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমজে

  • সর্বশেষ
  • পঠিত