ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

কেমন আছেন হাজী সেলিম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২২, ২০:১৪  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০২২, ২০:১৬

কেমন আছেন হাজী সেলিম
হাজী সেলিম। ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য ও বেশ কয়েকটি শিল্পপ্রতিষ্ঠানের মালিক হাজী সেলিমকে দশ বছরের সাজা দেন আদালত।

২০০৭ সালে দুদকের পক্ষ থেকে লালবাগ থানায় মামলাটি করা হয়। পরের বছরের ২৭ এপ্রিল তাকে ১৩ বছরের কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। সেই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন তিনি। গত ২৫ এপ্রিল হাজী সেলিমের ১০ বছরের সাজা বহাল রাখেন আপিল আদালত। এরপর তাকে ৩০দিনের মধ্যে আত্মসমর্পণ করার নির্দেশ দেয়া হয়। গত ২২ মে তিনি আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান আদালত।

খোঁজ নিয়ে জানা গেছে, কারাগারে যাওয়ার পর হঠাৎ অসুস্থ হয়ে যান হাজী সেলিম। ওই রাতেই তাকে কারা হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য পরদিন সকালে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয়। আদালতের অনুমতি সাপেক্ষে এই হাসপাতালের কেবিন ব্লকে তার চিকিৎসা চলছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের চিকিৎসক মাহমুদুল হাসান জানান, হাজী সেলিম হৃদরোগে আক্রান্ত। তিনি ঠিকমতো কথা বলতে পারেন না। কিছু বললেও বুঝতে তার সমস্যা হয়। এছাড়া প্রেশার ও ডায়াবেটিসসহ শারীরিক বিভিন্ন সমস্যা রয়েছে তার। এজন্য তাকে বর্তমানে বিএসএমএমইউতে কারা হেফাজতে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার হাসান মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, বিএসএমএমইউতে কারা হেফাজতে চিকিৎসাধীন হাজী সেলিমের পাহারায় আমাদের কারারক্ষীরা আছেন। শারীরিক অবস্থার উন্নতি হলে আবার তাকে কারাগারে আনা হবে।

বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান বলেন, হাজী সেলিম হৃদরোগে আক্রান্ত। তার নানা ধরনের শারীরিক জটিলতা রয়েছে। তার চিকিৎসা চলছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত