ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

প্রতিদিন বিএনপির কর্মসূচির প্রয়োজন নেই: কৃষিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৫

প্রতিদিন বিএনপির কর্মসূচির প্রয়োজন নেই: কৃষিমন্ত্রী
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। ছবি: সংগৃহীত।

প্রতিদিন বিএনপির কর্মসূচির দেয়ার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। সোমবার বেলা ১১টার দিকে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) ময়মনসিংহের সার্কেল অফিস কাম ট্রেনিং সেন্টারের উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি রাজনৈতিক কর্মসূচি করুক, কিন্তু প্রতিদিন প্রেসক্লাবের সামনে সমাবেশ করলে মানুষ চলাফেরা করবে কীভাবে। প্রতিদিনতো কর্মসূচি দেয়ার দরকার নেই। প্রতিদিন তাদের কী কর্মসূচি আছে। আন্দোলনের নামে উসকানিমূলক কথাবার্তা আর অহেতুক পুলিশের ওপর তারা আক্রমণ করে। আন্দোলনের মাঠে যে তারা আছে এটা দেখানোর একটা অসুস্থ প্রতিযোগিতা চলছে তাদের।

কৃষিমন্ত্রী আরও বলেন, টানা তিন মাস আন্দোলন করেও বিএনপি সফল হয়নি। উসকানিমূলক আচরণ, উশৃঙ্খল কর্মকাণ্ড ও তাণ্ডব চালিয়ে তারা কখনো আন্দোলনে সফল হতে পারবে না। যখনই আন্দোলন করতে যাবে জনগণ এটাতে বাধা দেবে। তারা রাজপথ দখল করতে আসলে তাদেরকে রাজপথেই মোকাবিলা করার জন্য আওয়ামী লীগ প্রস্তুত আছে।

বাংলাদেশে খাদ্য সংকট নেই উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, খাদ্যের জন্য বাংলাদেশে কোনো হাহাকার নেই। না খেয়ে কোনো মানুষ মারা যায়নি। তবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে কিছু খাদ্যের দাম বেড়েছে। এ জন্য বাংলাদেশের কিছু মানুষ কষ্টে আছে। তাদের কষ্ট দূর করার জন্য সরকার সরকার ওএমএস, টিসিবিসহ বিভিন্ন খাদ্যবান্ধব কর্মসূচি চালু রেখেছে। সরবরাহ ও চাহিদার ওপর ভিত্তি করে সরকার নির্দিষ্ট দাম নির্ধারণ না করে বাজার মনিটরিংয়ের মাধ্যমে চালের দাম নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

বিএডিসির ট্রেনিং সেন্টারের উদ্বোধন শেষে নগরীর টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে অনুষ্ঠিত ‘বিদ্যমান শস্য বিন্যাসে তৈল ফসলের অন্তর্ভুক্তি এবং ধান ফসলের অধিক ফলনশীল জাত সমূহের উৎপাদন বৃদ্ধি’ শীর্ষক কর্মশালায় যোগ দেন কৃষিমন্ত্রী।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত