ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগের বিকল্পরা পাকিস্তানের বন্ধু: কাদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৮, ২২:০৫  
আপডেট :
 ২১ ফেব্রুয়ারি ২০১৮, ২২:০৮

আওয়ামী লীগের বিকল্পরা পাকিস্তানের বন্ধু: কাদের

আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে যারা আওয়ামী লীগের বিকল্প হতে পারে, তারা ‘পাকিস্তানের বন্ধু’, এ বিষয়টি তিনি ভারত সরকারকে মনে করিয়ে দিতে চান।

বুধবার বিকালে রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশ-ইন্ডিয়া মিডিয়া ডায়ালগ’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় ওবায়দুল কাদের বলেন, আমরা আলাপ আলোচনার মাধ্যমে অনেক সমস্যার সমাধান করতে পারি। ভারতের সাথে আমাদের সম্পর্কটা আরো শক্তিশালী করতে চাই, আরো জোড়দার করতে চাই। আমি ভারতীয় সাংবাদিক বন্ধুদের বলতে চাই, এ কথাটা আপনাদের মনে রাখতে হবে… বাংলাদেশে আমাদের বিকল্প যারা তারা পাকিস্তানের বন্ধু, যারা আপনাদের সেভেন সিস্টার্সের যাবতীয় গ্যাঞ্জামের হোতা, যারা পাকিস্তানের আইএসআইয়ের সঙ্গে কাজ করে। একই চক্রান্তের জালে তারা আবদ্ধ।

ভারত সরকারের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, আরেকটা বিষয়ে অনুরোধ করব, প্লিজ আমাদের একটু সাহায্য করুন। পর পর তিনটা প্রাকৃতিক দুর্যোগ আমরা ফেইস করেছি। আমাদের হাওরের বন্যা, দেশের বিভিন্ন স্থানে বন্যা, রোহিঙ্গা ইস্যু… রোহিঙ্গাদের সংখ্যা এখন এগারো লাখ অতিক্রম করেছে। বাংলাদেশ কীভাবে ভার সইবে? একাত্তরের ক্রাইসিসে আপনারা আমাদের পাশে ছিলেন, এবারো আপনারা পাশে দাঁড়ান।

কাদের বলেন, আজকেও আমরা ক্রাইসিসের মধ্যে আছি। এক্ষেত্রে ভারতের সাহায্য খুবই প্রয়োজন। আপনাদের সাথে মিয়ানমারের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আমাদের কোনো বক্তব্য নেই। কিন্তু মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের কারণে উখিয়া-টেকনাফ এলাকায় মানুষের যে কষ্ট হচ্ছে সেটা দেখে না কেউ। আমাদের সি বিচে এখন পর্যটকরা যাচ্ছে না, আমাদের পাহাড় কেটে ফেলা হচ্ছে। আমরা অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হচ্ছি। কাজেই ভারত সরকার যেন মিয়ানমারের ওপর দ্বিপাক্ষিক সম্পর্কের ভিত্তিতে চাপ দেয়।

তিস্তা নিয়ে বাংলাদেশের সমস্যার কথাও ভারতীয় গণমাধ্যমে তুলে ধরার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন (২০১৫ সালের জুনে) ঢাকায় এলেন, তখন তিনি আমাদের বলেছিলেন, তিনি এবং শেখ হাসিনা দুই দেশের প্রধানমন্ত্রী থাকা অবস্থাতেই তিস্তা চুক্তি হবে। এ রকম আশ্বাসে আমরা আশায় বুক বেঁধেছিলাম, এখনো আশায় আছি।

সামনে নির্বাচন, মাত্র সাত-আট মাস আছে নির্বাচনের, আমাদের জনগণের কাছে জবাব দিতে হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন… এ ব্যাপারে আপনাদের সহযোগিতা চাইছি। তিস্তায় যে পানি আছে, তার যৌক্তিক হিস্যা বাংলাদেশকে দিতে হবে। আপনারা তাকে (মমতা বন্দ্যোপাধ্যায়) বলবেন তিস্তার পানি বণ্টনের সহযোগিতায় এগিয়ে এলে বাংলাদেশের জনগণ শ্রদ্ধার সাথে তাকে স্মরণ করবে।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত