ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ২২:১৫

সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের
মির্জা ফখরুল ইসলাম। ফাইল ছবি

আন্দোলন-সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একদফার আন্দোলনে সকল গণতান্ত্রিক শক্তিকে সম্বলিত করে আমাদের চূড়ান্ত আন্দোলনের দিকে ধাবিত হতে হবে। সেই চূড়ান্ত আন্দোলনে বিজয় হবে।

বৃহস্পতিবার রাজধানীর লেডিস ক্লাবের এক ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। রাজনৈতিক নেতৃবৃন্দর সম্মানে এ ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি। ইফতার মাহফিল রাজনৈতিক মিলন মেলায় পরিণত হয়েছে।

ফখরুল বলেন, দেশের মানুষ ও গণতান্ত্রিক রাজনৈতিক শক্তি দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সংগ্রাম করে আসছে। সরকার রাষ্ট্রীয়যন্ত্র ব্যবহার করে, দমন-পীড়ন করে ক্ষমতাকে কুক্ষিগত করে রেখেছে।

তিনি বলেন, আমরা একটা কঠিন সময় অতিক্রম করছি। একটা দুঃসময় অতিক্রম করছি। ফ্যাসিবাদী শক্তি সমস্ত জাতির ওপর চেপে ধরে বসে আছে। আমাদের সকল আশা আকাঙ্খাগুলো ব্যর্থ করে দিয়ে এক দলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দেয়ার চেষ্টা চলছে। এ অবস্থার প্রেক্ষিতে আমরা আন্দোলন-সংগ্রাম শুরু করেছি।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, বিএফইউজের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী, এলডিপির মহাসচিব শাহাদাত সেলিম, জাগপার একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, গণ ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত