ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

খালেদা জিয়ার সারা শরীরে ব্যথা: রিজভী

খালেদা জিয়ার সারা শরীরে ব্যথা: রিজভী
ফাইল ছবি

খালেদা জিয়ার সারা শরীরে ব্যথা বলেই তিনি তার নিকটজনদের সঙ্গে কারা কার্যালয়ের ওয়েটিং রুমে হেঁটে এসে দেখা করতে পারেননি বলে জানিয়েছে বিএনপি।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তিনি এ কথা জানান।

রুহুল কবির রিজভী বলেন, আসলে দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ বলেই তিনি তার নিকটজনদের সঙ্গে কারা কার্যালয়ের ওয়েটিং রুমে হেঁটে এসে দেখা করতে পারেননি। এই ঘটনা দেশের আপামর জনসাধারণকে ভীষণভাবে উদ্বিগ্ন ও ব্যথিত করে তুলেছে। কেন ব্যক্তিগত চিকিৎসকদেরকে দেশনেত্রীর স্বাস্থ্য পরীক্ষা করার জন্য দেখা করার অনুমতি দেয়া হচ্ছে না ? কেন দেশনেত্রীর পছন্দ মতো রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না - বলে প্রশ্ন রাখেন তিনি।

আমরা গত কয়েক দিন ধরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবনতিশীল স্বাস্থ্যের বিষয়ে অবহিত করেছি উল্লেখ করে তিনি বলেন, আজ বিকেলে দেশনেত্রীর পরিবারের সদস্যরা তার সাথে কারাগারে দেখা করতে গেলে বেগম জিয়া গুরুতর অসুস্থ থাকার কারণে তাদের সাথে কারা কার্যালয়ে দেখা করতে পারেননি। আমরা দেশনেত্রীর অসুস্থতার বিষয়ে কারা কর্তৃপক্ষের অবহেলা ও গড়িমসি নিয়েও বারবার আপনাদের মাধ্যমে অবহিত করেছি। কিন্তু কারা কর্তৃপক্ষ এ বিষয়ে কোন সাড়া দেয়নি। বরং কারা কর্তৃপক্ষ দেশনেত্রীকে নিয়ে সরকারের অশুভ পরিকল্পনা বাস্তবায়ন করার সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে- বলেন রিজভী

রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার স্বজনরা আজ কারাগারে তার সাথে সাক্ষাত করতে গেলে তার পা, হাঁটুসহ সারা শরীরে ব্যথা এতটাই তীব্র হয়েছে যে, তিনি তার জেল কক্ষ থেকে ওয়েটিং রুম পর্যন্তও আসতে পারেননি। আজ বিকেল সোয়া চারটে থেকে প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করার পর কারা কর্তৃপক্ষের লোকেরা পরিবারের লোকজনদেরকে জানায় যে, বেগম জিয়া অসুস্থতার কারণে দেখা করতে পারবেন না। সুতরাং কারা কর্তৃপক্ষও স্বীকার করলো যে, বেগম জিয়া অসুস্থ।

বিএনপির এ মুখপাত্র অভিযোগ করেন, বারবার আবেদন করা সত্ত্বেও সরকারের সংকীর্ণ নীতির অংশীদার জেল কর্তৃপক্ষ ব্যক্তিগত চিকিৎসকদেরকেও কারাগারে শারীরিকভাবে অসুস্থ দেশনেত্রীর সাথে দেখা করার অনুমতি দিচ্ছে না। এমনকি সরকারের নির্দেশিত মেডিকেল বোর্ডও বেগম জিয়াকে অর্থপেডিক বেড দেয়ার জন্য যে সুপারিশ করেছিল সেটিও কারা কর্তৃপক্ষ সরবরাহ করেনি। এই ঘটনায় সরকার প্রধানের এক সর্বব্যাপী প্রতিহিংসা ও বিদ্বেষের প্রতিফলন ফুটে উঠছে।

বেগম জিয়াকে যে কারাগারের রুমে রাখা হয়েছে, সেটি স্যাঁতস্যাঁতে বলে আপনারা অভিযোগ করে আসছেন। তাহলে কি আপনারা তাকে অন্য কারাগারে স্থানান্তরের আবেদন জানাবেন- এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা স্থানান্তরের আবেদন জানাবো না। আমরা এই মুহূর্তে বেগম খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিয়ে তার সুচিকিৎসার জন্য উনার পছন্দানুযায়ী ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, এজেডএম জাহিদ হোসেন, ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত