ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সংখ্যালঘু মনে করে দেশ ত্যাগের কোনো কারণ নেই: হানিফ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ মে ২০১৮, ২১:৩৯

সংখ্যালঘু মনে করে দেশ ত্যাগের কোনো কারণ নেই: হানিফ

শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের কাছে দেশের মানুষ নিরাপদ উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম-হানিফ বলেছেন, নিজেদের সংখ্যালঘু মনে করে দেশ ত্যাগের কোনো কারণ নেই। তিনি বলেন, সরকারের উপর আস্থা রাখুন। অন্যায়ের প্রতিবাদ করুন; সরকারকে পাশে পাবেন।

শুক্রবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আয়োজিত ‘অস্তিত্ব রক্ষার আন্দোলনের তিন দশক’ শীর্ষক আলোচনায় আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

তিনি বলেন, বিগত সরকারের সময় শুধু সংখ্যালঘুরা নির্যাতিত হয়নি, পুরো দেশের মানুষই নির্যাতিত হয়েছে। আওয়ামী লীগের অনেক নেতাকে হত্যা করা হয়েছে। ফলে মনে করার কোনো কারণ নেই যে ওইসব সরকারের সময় শুধু হিন্দুরাই অনিরাপদ।

হানিফ বলেন, তাই কোনো আঘাত আসলে অভিমান করে দেশ ত্যাগ নয়, আসুন জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে স্বাধীনতার চেতনা সমৃদ্ধ রাষ্ট্র গঠনে সহায়তা করি।

তিনি বলেন, এদেশের অনেক অনেক রাজনৈতিক দলের নেতারা ধর্মকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে। আমরা বিশ্বাস করি, যার যার ধর্ম তারা নিরাপদে সুশৃঙ্খলভাবে পালন করবে।

এসময় আওয়ামী লীগের এ নেতা বলেন, মাদক নির্মূল অভিযানকে দেশের মানুষ সাধুবাদ জানিয়েছে। কিন্তু বিএনপি নেতারা ও একশ্রেণীর সুশীল সমাজের প্রতিনিধিরা এটাকে নিয়ে রাজনীতি করছেন।

তিনি বলেন, বর্তমানে মাদক সমস্যা বিরাট আকার ধারণ করার কারণেই সরকার জিরো টলারেন্স নীতি মাথায় রেখে কঠোর অবস্থানে নেমেছে। অপরাধীদের বিরুদ্ধে যা হচ্ছে তা বিচারবহির্ভূত কিছু না। সুতরাং এ নিয়ে রাজনীতি করার কিছু নেই।

অনুষ্ঠানে ‘অস্তিত্ব রক্ষার আন্দোলনের তিন দশক’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। তিনি তার প্রবন্ধে আগামী সংসদ জাতীয় সংখ্যালঘু মন্ত্রণালয় ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠনসহ পাঁচ দফা দাবি তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের নেতা খালেকুজ্জামান, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের প্রমুখ।

  • সর্বশেষ
  • পঠিত