ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

‘বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা রাষ্ট্রের ভিত্তি ধ্বংস করতে চেয়েছিলো’

‘বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা রাষ্ট্রের ভিত্তি ধ্বংস করতে চেয়েছিলো’

বঙ্গবন্ধুর হত্যার রাজনীতি বহনকারীদের রাজনীতি থেকে নির্বাসনে পাঠাতে হবে মন্তব্য করে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বঙ্গবন্ধুর হত্যার রাজনীতি বহনকারী বিএনপি-জামায়াত-খালেদা জিয়াকে বাংলাদেশের রাজনীতি থেকে নির্বাসনে পাঠাতে না পারলে আগুন সন্ত্রাস এবং জঙ্গি সন্ত্রাসের সম্ভাবনা থেকেই যাবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড ছিল একটি রাজনৈতিক হত্যাকাণ্ড। বঙ্গবন্ধুকে হত্যা করে জবরদখলকারী খুনিরা রাষ্ট্রের ভিত্তি ধ্বংস করার চেষ্টা করেছিলো। একই সঙ্গে তারা বাংলাদেশের আত্মাকে হত্যা করার চেষ্টা করেছে। কিন্তু আত্মাকে হত্যা করতে পারেনি। ব্যর্থ এই জবরদখলকারী গোষ্ঠী সাম্প্রদায়িকতা ছুরিতে বারবার আত্মাকে ক্ষত-বিক্ষত করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনার হাতে বঙ্গবন্ধুর স্বপ্ন আবারও জীবন পেয়েছে জানিয়ে এ জাসদ নেতা বলেন, শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধু- আবারো বাংলাদেশে সসম্মানে প্রত্যাবর্তন করেছেন। কিন্তু এই প্রত্যাবর্তন পর্বটা এখনো নিরাপদ নয়। ১৫ আগস্টের মধ্য দিয়ে যার বঙ্গবন্ধুকে বাংলাদেশ থেকে ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল, সেই বঙ্গবন্ধু তার রাজনৈতিক স্বপ্ন নিয়ে বাংলাদেশের দৃষ্টিকে প্রসারিত করে রেখেছেন।

বঙ্গবন্ধু হত্যার রাজনীতি বহনকারী খালেদা-নিজামী, খালেদা-জামায়াতকে নির্বাসনে না পাঠাচ্ছেন বাংলাদেশে হত্যা-খুনের সম্ভাবনা থেকে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেন ইনু। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার রাজনীতি বহনকারী বিএনপি খালেদা জিয়া ২১ আগস্ট করেছে। আগুন সন্ত্রাস করেছে, জঙ্গি সন্ত্রাস করেছে। অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে নির্বাচন বানচালের চেষ্টা করেছে। সেই সঙ্গে ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে খুনিদের সঙ্গে উল্লাস প্রকাশের করেছে। সুতরাং নিরাপদ বাংলাদেশ চাইলে বঙ্গবন্ধুর হত্যার রাজনীতি বহনকারীদের বাংলাদেশের রাজনীতি থেকে নির্বাসনে পাঠাতে হবে।

/বাংলাদেশ জার্নাল/এমআর/

  • সর্বশেষ
  • পঠিত