ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

জিয়া যেখানে সফল, আওয়ামী লীগ সেখানেই ব্যর্থ: মোশাররফ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ মে ২০১৯, ২১:৫৭

জিয়া যেখানে সফল, আওয়ামী লীগ সেখানেই ব্যর্থ: মোশাররফ

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান যেখানে সফল হয়েছিলেন, সেখানেই আওয়ামী লীগ চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বৃহস্পতিবার রাজধানীর নয়াবাজার ইউসুফ মার্কেটের দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক আলোচনা ও ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন। জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

খন্দদকার মোশাররফ হোসেন বলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যেখানেই সফল হয়েছিলেন, সেখানেই আওয়ামী লীগ চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। আর সে কারণেই নিজেদের ব্যর্থতা লুকাতে ভোট ডাকাতি ও দুর্নীতিকে বেছে নিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ শহীদ জিয়া, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভয় পায়। সেই কারণে রাজনৈতিক রোষানলের শিকার হয়ে নিরাপরাধ বেগম জিয়া মাসের পর মাস কারাগারে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

মোশাররফ হোসেন বলেন, দেশে এখন প্রকাশ্যে লুটপাট চলছে, রূপপুরে বালিশ কেলেঙ্কারির কথা এখন মানুষের মুখে মুখে। মেগা প্রজেক্ট, মেগা দুর্নীতির মাধ্যমে সরকার অলিখিত বাকশালের দিকে এগিয়ে চলেছে। আর এখানে কথা বললেই গুম, নয় তো খুন। এই অত্যাচারের মরণ খেলা আর কত দিন চলবে?

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাসারের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টুর সঞ্চালনায় সভায় মহানগর বিএনপির সহসভাপতি ইউনুস মৃধা, সাবেক কমিশনার নবীউল্লাহ নবী, যুগ্ম সম্পাদক মো. ফরহাদ হোসেনসহ প্রমূখ বক্তব্য রাখেন।

আলোচনা ও ইফতার পূর্বে গরীব ও দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী, শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।

কেএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত