ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

র‌্যালির অনুমতি না পেয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ১৬:৫৬

র‌্যালির অনুমতি না পেয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপির

নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস উপলক্ষে পূর্ব ঘোষিত র‌্যালির অনুমতি না পেয়ে প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি। এর আগে, বুধবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হওয়ার কথা ছিল। তবে অনুমতি না মেলায়, শেষ পর্যন্ত কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপির। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জানা যায়, গতকাল মঙ্গলবার রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মোবাইল ফোনে বার্তা দিয়ে জানানো হয়, নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে বুধবার সকাল ১০টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হবে। এতে বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

তবে অনুমতি না পেয়ে বিএনপির উদ্যোগে যে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে, তাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-সচিব খাইরুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ দলটির অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে রুহুল কবির রিজভী বলেন, সারা বিশ্বের প্রতিটি দেশে এই দিবসটি পালন করেছে। কিন্তু আমাদের দেশে, আমাদেরকে এই কর্মসূচি পালন করতে দিলো না। বললো, অনুমতি নেই। কিন্তু আমরা অনুমতি চেয়ে চিঠিও দিয়েছিলাম। তারপরও অনুমতি দেন নাই আইনশৃঙ্খলা বাহিনী। কারণ এসব প্রচারিত হলে সরকার লজ্জা পাবে।

আজকের কর্মসূচিকে ঘিরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের আটক করেছে বলেও অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

কেএস/ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত