ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১১:৪০

প্রিন্ট

এরশাদের দাফন রংপুরে নাকি সামরিক কবরস্থানে?

এরশাদের দাফন রংপুরে নাকি সামরিক কবরস্থানে?
জার্নাল ডেস্ক

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ এখন তার নিজ জেলা রংপুরে। বাদ জোহর রংপুর ঈদগাহ মাঠে তার চতুর্থ জানাজা শেষে ঢাকায় সেনা কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

অন্যদিকে রংপুরে এরশাদের বাসভবন পল্লী নিবাসের লিচুবাগানেও তাকে সমাহিত করতে কবর প্রস্তুত রেখেছেন স্থানীয় নেতাকর্মীরা। সোমবার বিকালে মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নেতৃত্বে এই কবর খোঁড়া হয়।

মোস্তফা সাংবাদিকদের বলেন, আমাদের প্রিয় নেতার মরদেহ গ্রহণে আমরা প্রস্তুত। আমাদের সঙ্গে রাজশাহী বিভাগীয় জাতীয় পার্টির নেতারা রয়েছেন। তারাও এরশাদের মরদেহ রংপুরে দাফনে একমত। মরদেহ রংপুরে আনার পর আর ঢাকায় ফিরিয়ে নিতে দেওয়া হবে না। প্রয়োজনে বুকের রক্ত দিয়ে তা প্রতিহত করা হবে। যে কোনো মূল্যেই জাপা চেয়ারম্যানকে রংপুরে দাফন করা হবে। সাধারণ মানুষ যেন স্বাচ্ছন্দ্যে ওনার কবর জিয়ারত করতে পারেন সে জন্যই এটা চাই। এ জন্য প্রধানমন্ত্রীসহ জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও পরিবারের সদস্যদের সার্বিক সযোগিতা কামনা করছি আমরা।

তবে এরশাদের ছোট ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের আজও বলেছেন,এরশাদকে রাজধানীর বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে।

জিএম কাদের বলেন, হুসেইন মুহাম্মদ এরশাদ একজন আন্তর্জাতিক মানের রাজনীতিক, তাকে সম্মান জানাতেই বনানীর সামরিক কবরস্থানে দাফন করা উচিত।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close