ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১৪:৪৬

প্রিন্ট

বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রদলের শোডাউন

বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রদলের শোডাউন
নিজস্ব প্রতিবেদক

ছাত্রদলের বিলুপ্ত কমিটির আন্দোলনকারী ক্ষুব্ধ নেতারা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ফের শোডাউন করেছে। ছাত্রদলের নতুন কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত সার্চ কমিটির কথিত ‘ম্যানেজ’কে চ্যালেঞ্জ করে এ শোডাউন করেন তারা।

গত সোমবার ও রোববারে দুদিনের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এই শোডাউন করেন বিলুপ্ত কমিটির নেতারা।

আন্দোলনকারী ছাত্রদল নেতারা জানান, সম্প্রতি সার্চ কমিটির নেতারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বলেছেন, যে ক্ষুব্ধ ছাত্রদল নেতাদের ৮০ শতাংশকে ম্যানেজ করা গেছে। সময় পেলে বাকিদেরও ম্যানেজ করা সম্ভব। সার্চ কমিটির এই ‘ম্যানেজ’ বক্তব্যকে চ্যালেঞ্জ করে তারা শোডাউন করেন। তারা দেখিয়েছেন তাদের কেউই ম্যানেজ হননি।

সোমবার প্রায় এক ঘণ্টা বিএনপির কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও তারেক রহমানের নামে স্লোগান দেন। তবে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে গ্রেপ্তারের ভয়ে এসব নেতাকর্মীরা দ্রুত স্থান ত্যাগ করেন।

তবে আজ তারা কার্যালয়ে প্রবেশে কাউকে বাধা অথবা আক্রমণ করেনি। বিলুপ্ত কমিটির সহ সভাপতি (বহিষ্কৃত) ইখতিয়ার রহমান কবির বলেন, অনেকদিন ধরে যাওয়া হয়নি। আজ সকালে আমরা প্রায় ৬শ নেতাকর্মী সবাই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়েছিলাম। এখানে শোডাউন করার কী আছে? আমাদের দলীয় কার্যালয়ে আমরা গিয়েছিলাম। তবে আজ আমাদের নতুন অভিজ্ঞতা হয়েছে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির শ্লোগান, আমাদের নেতা তারেক রহমানের নামে শ্লোগান দিতেই আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বেড়ে যায় ও আমাদের কয়েকজনকে খুঁজতে থাকে। পরে আমরা দ্রুত স্থান ত্যাগ করতে বাধ্য হই।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close