ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৩:৩৬

প্রিন্ট

‘প্রিয়া সাহার ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী’

‘প্রিয়া সাহার ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী’
নিজস্ব প্রতিবেদক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাতের সময় প্রিয়া সাহা বাংলাদেশের সংখ্যালঘুদের দেশত্যাগ ও নিপীড়নের যে তথ্য তুলে ধরেছেন তা প্রধানমন্ত্রী ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাসাস ঢাকা মহানগর আয়োজিত এক সমাবেশে এ মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি’শীর্ষক এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

খন্দকার মোশাররফ বলেন, প্রিয়া সাহা মিথ্যা বলেছেন এবং বাংলাদেশের ধর্মীয় সম্প্রতি বিনষ্ট করতে চেয়েছিলেন-সেজন্য অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত ছিল। কিন্তু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বললেন, প্রধানমন্ত্রী বলেছেন- প্রিয়া সাহা কি বলতে চেয়েছেন, সেটা তার কাছ থেকে শোনা উচিত এবং তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া উচিত। অর্থাৎ এর মধ্যে অবশ্যই রহস্য আছে। আর প্রধানমন্ত্রী এই ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন।

সরকার নার্ভাস মন্তব্য করে তিনি বলেন, আমাদের বড় সমস্যা বন্যা। এবছর বৃষ্টিটা আগে শুরু হয়েছে। কিন্তু সরকার এবিষয়ে কোনো কর্ণপাত করে নাই। সরকার যদি কর্ণপাত করতো তাহলে আমাদের ৫৪টি নদীর মুখে যে বাঁধ আছে, সেই বাঁধগুলো পর্যায়ক্রমে ছেড়ে দেওয়ার জন্য ভারত সরকারের সাথে বাংলাদেশ সরকার আলোচনা করতে পারতো। আর আলোচনা মাধ্যমে ভারত সরকারকে বাধ্য বা রাজি করাতে পারতো। আর যদি পর্যায়ক্রমে বাঁধগুলো ছাড়া হতো তাহলে বাংলাদেশে বন্যা হতো না। কিন্তু বন্যা নিয়ন্ত্রণ করা সম্ভব ছিল। সুতরাং আমি মনে করি, এব্যাপারে সরকার ব্যর্থ হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আপনারা অনেকে আন্দোলনের কথা বলেছেন। অবশ্যই খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আন্দোলনের কোন বিকল্প নেই। আবার বলেছেন, ঘরের ভিতরে আন্দোলন করে কোন লাভ হবে না। কিন্তু ঘরে কথা বলতে বলতেই বড় আন্দোলনের প্রস্তুতি হয়। তাই এতে হতাশ হওয়ার কোন কারণ নাই।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী লন্ডনে গিয়ে বলেছিলেন যে, তার ছেলেকে (তারেক জিয়া) কথা কম বলতে বলো, না হলে তার মা সারাজীবন জেলে থাকবে। এখানেই প্রমান হলো, আইন-আদালতের কারণে নয়, শেখ হাসিনার জন্য বেগম জিয়া কারাগারে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মীর সানাউল হকের সভাপতিত্বে এ সমাবেশ বিএনপি নেত্রী বিলকিস জাহান শিরিন, জাসাস কেন্দ্রীয় নেতা মামুন আহমেদ, জাহাঙ্গীর শিকদার প্রমুখ বক্তব্যে রাখেন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত