ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ১৬:৪১

প্রিন্ট

‘অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে সরকার’

‘অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে সরকার’
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর এলাকার চলন্তিকা বস্তিতে সম্প্রতি ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত সাহায্য সহযোগিতা করে পাশে থাকবে সরকার- এমনটি জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ বস্তিবাসীর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিঃস্ব হয়েছেন পুনর্বাসন না হওয়া পর্যন্ত শেখ হাসিনার সরকার তাদের পাশে থাকবে। এই স্থানে ঘরবাড়ি নির্মান পর্যন্ত আমাদের পার্টি, আমাদের সরকার আমাদের সংসদ সদস্য আপনাদের পাশে থাকবে। এই ক্ষতিগ্রস্ত এলাকায় যতদিন পর্যন্ত আপনাদের সাহায্য দরকার আমরা করবো, পুনর্বাসন পর্যন্ত শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে, আমাদের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা আপনাদের পাশে থাকবেন। আপনারা নিজেদের অসহায় ভাববেন না। একদিকে ডেঙ্গু অন্যদিকে অগ্নিকাণ্ড এই এলাকার বস্তিবাসী মানুষের জীবনে অবর্ণনীয় দুঃখ কষ্ট বয়ে নিয়ে এসেছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই যে মানুষ যারা আজ সহায় সম্বলহীন সব কিছু হারিয়েছে, তারা আজ কথা শুনতে চায় না ভাষণ শুনতে চায় না। তারা আজ সহায়তা চাই। তারা আজ পুনর্বাসন চায়। তারা আজ মানুষের মত বাঁচতে চায় এবং আমরা সেই ব্যবস্থাই ইনশাল্লাহ করবো। মির্জা ফখরুল ইসলাম সাহেব এখানে এসে বিষোদগার করে গেছেন। কি দিয়ে গেছেন, কি সাহায্য করে গেছেন ? শুধু বক্তৃতা দিয়ে গেছেন!

বিএনপির রাজনৈতিক ব্যর্থতা তুলে তিনি বলেন, দেশের মানুষের আস্থা অর্জনে ব্যর্থ হয়ে বিএনপি এখন বিদেশীদের কাছে ধরনা দিচ্ছে। তারা তাদের নেত্রীকে মুক্ত করতে দেড় বছরে দেড় মিনিটের জন্য আন্দোলন করতে পারেনি। তারা আদালতে ব্যর্থ, তারা রাজপথে ব্যর্থ। এখন বিদেশি কূটনীতিকদের কাছে গিয়ে নালিশ করা ছাড়া তার আর কোন উপায় পাচ্ছে না। বিদেশিদের কাছে নালিশ করছে, কান্নাকাটি করছে। শেষ পর্যন্ত উপায় না পেয়ে এখন নাকি জাতিসংঘে যাবে বিএনপি, যে রাজনীতিতে কতটা দেউলিয়া সেটা এখন প্রমাণিত।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত