ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

দুর্নীতি সর্বকালের রেকর্ড ভঙ্গ করেছে: মওদুদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪১

দুর্নীতি সর্বকালের রেকর্ড ভঙ্গ করেছে: মওদুদ

বর্তমান সরকারের সময় দুর্নীতি সর্বকালের সর্ব রেকর্ড ভঙ্গ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি উপলক্ষে’ এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মওদুদ বলেন, কয়েকদিন আগে খবরের কাগজে দেখলাম দৈনিক নাকি ৭৫ হাজার কোটি টাকা বিদেশে চলে যাচ্ছে। এটা কাদের টাকা? এটা জনগণের টাকা। যারা দুর্নীতি করেছে ও অবৈধভাবে টাকা ইনকাম করেছে- তাদেরই টাকা বিদেশে পাচার করা হচ্ছে। আর এই সরকারের সময় দুর্নীতি সর্বকালের সর্ব রেকর্ড ভঙ্গ করেছে।

তিনি বলেন, আইনী প্রক্রিয়ায় আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা করছি। কিন্তু আইনী প্রক্রিয়ায় বেগম খালেদা মুক্তি হবে না। তাকে মুক্তি করতে আমরা যদি রাজপথে আন্দোলন করতে পারি তাহলেই বেগম খালেদা জিয়ার মুক্ত হবেন। সেই জন্য সময়ের অপেক্ষা করে নতুন আন্দোলনের কর্মসূচি যখন দেয়া হবে তখন সারা জাতিকে ঐক্যবদ্ধ করে আমাদের আন্দোলন সফল করতে হবে এবং বেগম খালেদাকে মুক্ত করতে হবে।

মওদুদ বলেন, সরকার এমন অবস্থায় পড়েছে যে, তারা বাধ্য হয়ে ছাত্রলীগের সভাপতি ও সম্পাদককে অপসারণ করেছে। কারণ তারা দুর্নীতি করেছেন। সরকার নাকি একটি তালিকা বের করেছে। সেখানে ৫০০ ছাত্রলীগের নেতা-কর্মীরা চাঁদাবাজির নাম রয়েছে। তাই এটার মাধ্যমে পরিষ্কারভাবে বুঝা যায়, ছাত্রলীগ ও যুবলীগ সারাদেশে চাঁদাবাজি ও টেন্ডারবাজি করে মানুষের উপর অত্যাচার-নির্যাতন করে জমি দখল করে মানুষকে গুম করে টাকা নিয়েছে।

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশ একটি বিরাট সংকটের সম্মুখীন হয়েছে মন্তব্য করে তিনি বলেন, রোহিঙ্গা সংকটের জন্য বর্তমান সরকারই সম্পূর্ণরূপে দায়ী। তাদের কূটনৈতিক ব্যর্থতার কারণে ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশের মাটিতে রয়েছে। এখন পর্যন্ত তারা একজন রোহিঙ্গাকে দেশে ফেরত পাঠাতে পারেনি। এই সরকার যেহেতু একটি নতজানু সরকার তাই তাদের পক্ষে রোহিঙ্গা ইস্যুতে তারা কখনো সফল হতে পারবে না। কারণ তারা দুর্বল। জনগণের সমর্থন শক্তি সমর্থন তাদের নাই।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রিয়াজুল ইসলাম রিজু'র সভাপতিত্বে মানববন্ধনের বিএনপির নেতা শওকত মাহমুদ, কাদের গনি চৌধুনী, অধ্যক্ষ সেলিম ভূইয়া প্রমুখ বক্তব্যে রাখন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত