ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২৭

প্রিন্ট

লাইসেন্স থাকলেও অস্ত্রের অবৈধ ব্যবহার করতেন শামীম!

লাইসেন্স থাকলেও অস্ত্রের অবৈধ ব্যবহার করতেন শামীম!
নিজস্ব প্রতিবেদক

বিপুল পরিমাণ টাকা ও অস্ত্রসহ আটক হয়েছেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম। অভিযোগ, শামীমের অস্ত্রের লাইসেন্স থাকলেও অবৈধ ব্যবহার করতেন তিনি।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। এখানে তার মায়ের ও তার নামে বিপুল পরিমাণ এফডিআর পাওয়া গেছে। তার অস্ত্রের লাইসেন্স থাকলেও অবৈধ ব্যবহারের অভিযোগ ছিলো।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে জি কে শামীমের রাজধানীর নিকেতনে ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে অভিযান পরিচালনা শেষে সাংবাদিকদের এ কথা বলেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

কী ধরনের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী কোনো সুনির্দিষ্টি অভিযোগ ছাড়া অভিযান পরিচালনা করে না। এখন আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নির্দোষ প্রমাণিত হলে তিনি ছাড়া পাবেন।

এফডিআরের অর্থের উৎসের বিষয়ে এক প্রশ্নের জবাবে ম্যাজিস্ট্রেট বলেন, কোনো অবৈধ উৎস থেকে এ অর্থ এসেছে বলে আমাদের কাছে তথ্য এসেছে। এ বিষয়ে তদন্ত করে মানিল্ডারিংয়ের আইনের মামলা করা হবে।

এ বিষয়ে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, ব্যবসা প্রতিষ্ঠান না থাকলে কোনো এফডিআর থাকার নিয়ম নেই, অথচ অধিকাংশ এফডিআরই তার মায়ের নামে। তাকে গ্রেপ্তার করা হয়েছে। সার্বিক বিষয়গুলো তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত