ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

খালেদার মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচির সিদ্ধান্ত বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৯, ০১:১৫  
আপডেট :
 ০৬ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৭

খালেদার মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচির সিদ্ধান্ত বিএনপির

কারাবন্দী দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১২ ডিসেম্বরের আগ পর্যন্ত বিক্ষোভসহ শান্তিপূর্ণ কর্মসূচি করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সূত্রে জানা গেছে। বৈঠকে লন্ডন থেকে স্কাইপির মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে আগামী রোববার ঢাকাসহ দেশব্যাপী খালেদা জিয়ার মুক্তির দাবি বিক্ষোভ কর্মসূচি করার সিদ্ধান্ত নেয়া হয়। এই কর্মসূচি সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করা হবে।

সূত্রটি আরো জানায়, বৈঠকে সার্বিক দিক পর্যালোচনা করে সবাই একমত হয়েছেন সরকার প্রধানের বাধাই খালেদা জিয়ার জামিন হচ্ছে না। তারপরও কঠোর কোনো সিদ্ধান্ত না গিয়ে খালেদা জিয়ার জামিন শুনানীর জন্য সুপ্রিম কোর্টের আপিল বেঞ্চ যে ১২ ডিসেম্বর ধার্য তারিখ রেখেছেন, ওইদিন পর্যন্ত বিএনপি দেখবেন। এরপর জামিন না হলে কেবল স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ি কর্মসূচি দেবে। তবে তার আগ পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাবে বিএনপি। এরপরও যদি জামিন না হয় তাহলে একদফার আন্দোলনে যাবে বিএনপি।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত