ঢাকা, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৯:৪৪

প্রিন্ট

সাকিবকে স্বস্তি দিলেন মালিঙ্গা

সাকিবকে স্বস্তি দিলেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক

নিষিদ্ধ হবার আগে বাংলাদেশ জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন সাকিব আল হাসান। তবে এই ফরমেটে সাকিবের নেতৃত্বে সবচেয়ে কম শতাংশ ম্যাচ জিতেছে বাংলাদেশ। ক্রিকেট বিশ্বে এতোদিন তিনিই এই বাজে রেকর্ড শীর্ষে ছিলেন।

অবশেষে সাকিবকে এই স্থান থেকে মুক্তি দিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক মালিঙ্গা। দলকে নেতৃত্ব দিয়ে সবচেয়ে কম ম্যাচ জেতার শতাংশ এখন তার দখলেই। ওয়ানডে ও টেস্ট ক্রিকেটকে বিদায় বললেও মালিঙ্গা এখনো খেলে যাচ্ছেন টি-টোয়েন্টি। এই ফরম্যাটে জাতীয় দলের অধিনায়কও তিনি।

গত শুক্রবার (১০ জানুয়ারি) ভারতের কাছে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে হেরে যাওয়ার পর অধিনায়ক হিসেবে মালিঙ্গার পরাজয়ের শতকরা হার বেড়েছে। মালিঙ্গার নেতৃত্বে শ্রীলঙ্কার জয়ের হার এখন ৩১.৮ শতাংশ। নিষেধাজ্ঞার আগপর্যন্ত সাকিবের জয়ের হার ছিলো ৩৩.৩ শতাংশ।

অবশ্য সবচেয়ে কম জয়ের দিক থেকে পাঁচ অধিনায়কের তিনজনই বাংলাদেশি। সাকিবের পর রয়েছেন মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মুর্তজা, যাদের নেতৃত্বে দল জিতেছে যথাক্রমে ৩৪.৮ ও ৩৫.৭ শতাংশ ম্যাচে।

আর পঞ্চম স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্র্যাথওয়েট। দলের নেতৃত্ব হারানোর আগে অধিনায়ক হিসেবে তিনি জিতেছিলেন ৩৬.৭ শতাংশ ম্যাচ।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত