ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৮:৫৯

প্রিন্ট

বাংলাদেশের বোলিং কোচ ওটিস গিবসন!

বাংলাদেশের বোলিং কোচ ওটিস গিবসন!
স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের দ্রুত গতির ও বাউন্সি পিচে বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে যাবেন কে? গতকাল রাত পর্যন্ত শোনা যাচ্ছিলো, এইচপির কোচ সাবেক লঙ্কান ফাস্টবোলার চম্পকা রামানায়েকের নাম। হেড কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে চম্পকাই নাকি পেস বোলিং কোচ হয়ে যাবেন লাহোর।

এমন খবর চাউর হয়ে গেলেও আজ সকালে হঠাৎ গুঞ্জন, চম্পকা রামানায়েকে নন, ওটিস গিবসন নাকি বাংলাদেশের পেস বোলিং কোচ হয়ে যাবেন পাকিস্তান! এ কথা শোনার পর সবার আগে যে প্রাসঙ্গিক প্রশ্নটা ওঠে তা হলো, তবে কি দক্ষিণ আফ্রিকার চার্লস ল্যাঙ্গাভেল্টের জায়গা নিবেন ওয়েস্ট ইন্ডিজের ওটিস গিবসন? পাকিস্তান সফরেই কি এ ওয়েস্ট ইন্ডিয়ানকে পেস বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে?

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দুই একদিনের মধ্যেই নতুন কোচের নামও ঘোষণা করা হবে বলে নিশ্চিত করেন তিনি। নতুন বোলিং কোচ কে হবেন সেটি নিয়ে বোর্ড আনুষ্ঠানিক কিছু না জানালেও ধারণা করা যাচ্ছে দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ওটিস গিবসনের প্রতি ভরসা রাখতে যাচ্ছে বিসিবি।

সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচের দায়িত্ব পালন করেন গিবসন। সেসময়ই তাকে বাংলাদেশ দলের বোলিং কোচ হওয়ার প্রস্তাব দেয়া হয় বলে জানা যায়। বোর্ড প্রধান অবশ্য এই ব্যাপারে এখনই চূড়ান্ত কিছু জানাননি।

তিনি বলেন, 'বোলিং কোচ মোটামুটি চূড়ান্ত। চুক্তি করার আগে নিশ্চিত করছি না, তবে মোটামুটি আমরা সবকিছু ঠিক করে ফেলেছি। ঘোষণা আজকে না হলেও কাল চলে আসবে। দলের সঙ্গে সফর করবে কিনা সেটা নিয়েই কথা হচ্ছে।'

কোচ হিসেবে ব্যাপক খ্যাতি রয়েছে ৫০ বছর বয়সী গিবসনের। ২০১২ সালে তার অধীনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ড জাতীয় দলের বোলিং কোচ হিসেবেও দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে তার। ইংল্যান্ডের পর দুই বছর দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত