ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

হোয়াইটওয়াশ এড়াতে টাইগার একাদশে পরিবর্তন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ১৮:১৫

হোয়াইটওয়াশ এড়াতে টাইগার একাদশে পরিবর্তন

ছন্নছাড়া পারফরম্যান্সে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হেরেছে বাংলাদেশ। তৃতীয় এবং শেষ ম্যাচ নিয়মরক্ষার জন্য হলেও বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হোয়াইটওয়াশ এড়ানোর জন্য। আর তাই শেষ ম্যাচে অন্তত দুটি পরিবর্তন আসতে যাচ্ছে টাইগার একাদশে।

দ্বিতীয় ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ এবং প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন শেষ ম্যাচে দলে আসবে বেশ কয়েকটি পরিবর্তন। ডমিঙ্গোর কথা ধরলে দলের বাইরে এখন পর্যন্ত সুযোগ মেলেনি তিনজন ক্রিকেটারের। ওপেনার নাজমুল হোসেন শান্ত, অভিজ্ঞ পেসার রুবেল হোসেন এবং তরুণ পেসার মাহমুদ হাসান। তবে এই তিনজনের যদি সুযোগ মেলে একাদশে তাহলে বাদ পড়বে কারা?

আঙুল উঠছে তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান এবং দ্বিতীয় ম্যাচে সুযোগ পাওয়া মাহেদি হাসানের দিকে। তবে তামিমের মতো সিনিয়র ক্রিকেটারকে বসানোর দুঃসাহস দেখানোর সম্ভাবনা কম। ফলে বলির পাঠা হতে পারেন নাঈম শেখ। ওপেনিংয়ে আসতে পারে তাই পরিবর্তন। নাজমুল হাসান শান্তকে দেখা যেতে পারে তামিমের সঙ্গে।

আর বিপিএলে দারুণ সাড়া জাগানো পেসার হাসান মাহমুদের অভিষেক ঘটতে পারে বাংলাদেশের হয়ে। আর তাতে কপাল পুড়তে পারে মোস্তাফিজুর রহমানের। হাসান মাহমুদ সুযোগ না পেলেও সুযোগ পাবেন রুবেল হোসেন। কারণ পাকিস্তানে দুই ম্যাচের একটিতেও নামের প্রতি সুবিচার করতে পারেননি কাটার মাস্টার। দুই ম্যাচ খেলে বল হাতে ৭ ওভারে দিয়েছেন ৬৯ রান আর বিনিময়ে নিতে পেরেছেন কেবল ১টি উইকেট।

অন্যদিকে ৭ ওভারে ৫৪ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন শফিউল ইসলাম। এছাড়া আরেক পেসার আল-আমিন হোসেন ৭ ওভার বল করে মাত্র ৩৫ রানের বিনিময়ে নিয়েছিলেন ১টি উইকেট। অর্থাৎ পরিসংখ্যান বলছে টাইগারদের তিন পেসারের মধ্যে সব থেকে বাজে পারফরম্যান্স মোস্তাফিজুর রহমানের।

  • সর্বশেষ
  • পঠিত