ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

জোড়া শিকারে নাঈমের উল্লাস

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৬  
আপডেট :
 ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪২

জোড়া শিকারে নাঈমের উল্লাস

২৯৫ রানে এগিয়ে থেকে ইনিংস ঘোষণার পর ব্যাটিংয়ে এসেছে জিম্বাবুয়ে। পাহাড়সম রানের বোঝা নিয়ে প্রথম বলেই নাঈমের শিকার হলেন জিম্বাবুয়ে ওপেনার মাসভাউরে। এরপরের বলেই ত্রিপানোকে নাঈমের ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান নাঈম। এখন পর্যন্ত ২.৪ বলে ২ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ৬ রান।

এর আগে মুশফিকের দ্বিশতক ও মুমিনুলের শতকে ৬ উইকেটে ৫৬০ রান তুলেছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরির অপেক্ষাতেই ছিল পুরো বাংলাদেশ। দিনের শেষ সেশনেও যেভাবে রান উঠছিল, তাতে অনেকে দলের স্কোর ছয় শর বেশি দেখছিলেন। কিন্তু ক্রিকেটপ্রেমীদের সেই আশা পূরণ হলো না। মুশফিকের ডাবলের পরই ৬ উইকেটে ৫৬০ রানে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। স্বাগতিক ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে পুরো ১৫৪ ওভার ব্যাট করেছে। ১০ ইনিংস পর টেস্টে আড়াইশর ঘর পার করল বাংলাদেশর স্কোর। জিম্বাবুয়ের সামনে লিড দাঁড়িয়েছে ২৯৫ রানের। বাংলাদেশের সামনে ইনিংস জয়ের সুযোগ।

২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে ক্যারিয়ারের প্রথম ডাবল শতক হাঁকিয়েছিলেন মুশফিকুর রহিম। আর এর ঠিক পাঁচ বছর পর মিরপুর শের-ই-বাংলার এই উইকেটেই নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছিলেন মুশফিকুর রহিম।

এবার মিরপুর শের-ই-বাংলাতেই নিজের তৃতীয় ডাবল শতক হাঁকালেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হওয়া একমাত্র টেস্টে প্রথম ইনিংসে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় এবং ক্যারিয়ারের তৃতীয় ডাবল শতকের দেখা পেয়ে যান মুশি।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ১৫৪তম ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে তুলে নেন ডাবল সেঞ্চুরি। এর আগে শ্রীলংকার বিরুদ্ধ্ব ২০০ এবং জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ২১৯ রান করেছিলেন মুশফিকুর রহিম।

  • সর্বশেষ
  • পঠিত