ঢাকা, শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৮ চৈত্র ১৪২৬ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৭:১৮

প্রিন্ট

করোনা আতঙ্কের মধ্যেই চীনে যাচ্ছেন তারা

করোনা আতঙ্কের মধ্যেই চীনে যাচ্ছেন তারা

Evaly

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাস আতঙ্কে চীন থেকে দেশে ফিরে এসেছিলেন জাতীয় দলের সাবেক টেনিস খেলোয়াড় শাহনেওয়াজ আহমেদ ও ইসরাত রুমা দম্পতি। তবে চীনের পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় গত শুক্রবার তারা চীনে ফিরে গেছেন। চীনের একাডেমিগুলোতে কোচের দায়িত্বে আছেন বাংলাদেশি ২৫ জন সাবেক টেনিস খেলোয়াড়। করোনার প্রকোপের কারণে বেশিরভাগই ফিরে এসেছিলেন দেশে।

শাহনেওয়াজ- রুমা দম্পতি ছাড়াও সাফিনা লাক্সমি, নাইমুল ইসলাম, মাকসুদুল করিম, হেনরি পিথুল, সাব্বির আহমেদসহ অনেকেই ফিরে গিয়েছেন। এছাড়া একই ফ্লাইটে ফিরেছেন আরেক সাবেক খেলোয়াড় শুয়ে শুয়ে।

সাংহাইয়ে ব্যক্তি মালিকানায় তিনটি একাডেমি আছে শাহনেওয়াজের। পরিস্থিতি ভয়ংকর হয়ে ওঠার পর একাডেমি ছুটি দিয়ে জানুয়ারির শেষ দিকে দেশে ফিরে এসেছিলেন। প্রায় দুই মাস শেষে অবস্থার উন্নতি দেখে আবার ফিরছেন তারা। নিয়মানুযায়ী পরিবার নিয়ে এখন ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে শাহনেওয়াজকে।

তিনি জানান, ‘বিমানবন্দরে বেশ কয়েকবার শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়েছে, রক্ত পরীক্ষাও করা হয়েছে । এর পরে আরও বেশ কয়েকটি পরীক্ষা শেষে তারা আমাদের ‘গ্রিন জোন’ এর ছাড়পত্র দেন। তবে বলে দেওয়া হয়েছে দুই সপ্তাহের মধ্যে বাসা থেকে বের হওয়া যাবে না। ’

শাহনেওয়াজদের একদিন আগে চীনে পৌঁছেছেন সাফিনা লাক্সমি ও নাইমুল। নিজেদের কর্মস্থল শহর গুয়াংজুতে ফিরলে এখন স্থানীয় কোয়ারেন্টিনে আছেন তারা।

তার বড় চাচা জাতীয় দলের সাবেক ফুটবলার আবদুর রাজ্জাক বলেছেন, ‘লাক্সমি ও নাইমুল একই ফ্লাইটে চীনে পৌঁছেছে। বিমানবন্দরের বিভিন্ন পরীক্ষা শেষে তাদের কিছু নির্দেশনা দিয়ে ছাড়া হয়। লাক্সমি এখন গুয়াংজুতে স্থানীয় কোয়ারেন্টিনে আছে। সেখানে এক সপ্তাহ থাকার পরে বাসায় ফিরবে।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত