ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৩৪ মিনিট আগে English

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৮:০১

প্রিন্ট

করোনায় উরুগুয়ের কোচসহ ৪০০ জন ছাঁটাই

করোনায় উরুগুয়ের কোচসহ ৪০০ জন ছাঁটাই
স্পোর্টস ডেস্ক

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে কাঁপছে পুরো বিশ্ব। বহু আগেই থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। মাঠের খেলাধুলা এখন বন্ধ। কবে নাগাদ আবারো মাঠে দেখা যাবে তারকাদের মিলনমেলা, তার কোন নিশ্চয়তা দিতে পারছেন না কেউই। কারণ প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত হওয়া মৃতের সংখ্যা বাড়ছে। এই মহামারী থেকে মুক্তির কোন পথ এখনো খুঁজে পাননি বিশেজ্ঞরা।

করোনাভাইরাসের কারণে খেলা বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে পড়েছে ক্লাব ও বোর্ড। আর্থিক সঙ্কট মোকাবেলায় ক্লাবের ওপর চাপ কমাতে কোচ অস্কার তাবারেজসহ ৪শ’ জন স্টাফকে চাকরিচ্যুত কররেছে উরুগুয়ে ফুটবল ফেডারেশন।

তারা জানিয়েছে, এ ছাঁটাই করার কারণ হলো- তারা যেন বেকারত্ব বীমার আওতায় চলে আসে। উরুগুয়ের ফুটবল ফেডারেশন জানিয়েছে, ‘এ সঙ্কটকালীন মুহূর্তে বাধ্য হয়েই নির্বাহী কমিটি কিছু কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। যাতে করে এ সংস্থাটির ভবিষ্যৎ কার্যক্রম টিকে থাকে।’

অবশ্য উরুগুয়ের সংবামদমাধ্যমগুলো জানাচ্ছে, পরিস্থিতি পরে ঠিক হয়ে যাবে। মার্চের ১৩ তারিখ থেকে সব ধরনের ফুটবল বন্ধ রেখেছে উরুগুয়ে। ফিফার সব বাছাই খেলাও এখন স্থগিত। করোনাভাইরাসের কবলে পড়ে এখন পর্যন্ত উরুগুয়ের আক্রান্ত রোগীর সংখ্যা ৩০৪ জন। এর মাঝে মৃত্যুবরণ করেছেন ১ জন।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত