ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ভারতকে আমাদের প্রয়োজন নেই: মানি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ১৩:১৩  
আপডেট :
 ১৫ এপ্রিল ২০২০, ১৩:১৮

ভারতকে আমাদের প্রয়োজন নেই: মানি

করোনা আবহে ভারতের তোপের মুখে পাকিস্তান। বাঁচার জন্য ভারতের উপর নির্ভরশীল হতে হবে না, পাকিস্তানের ক্রিকেট নিয়ে এমন মন্তব্য করলেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। নিজেদের ক্রিকেট টিকিয়ে রাখার জন্য চিরপ্রতিদ্বন্দ্বী দেশটিকে দরকার নেই বলে জানিয়েছেন তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইকে ‘অবিশ্বস্ত’ বলে উল্লেখ করে এহসান মানি বলেন, পাকিস্তানি ক্রিকেট শক্তিশালী ও যথেষ্ট মজবুত। আমরা অনেক ভুগেছি। এরপরও তারা (ভারত) আমাদের চিন্তা বা পরিকল্পনায় নেই। ব্যাপারটা এমন যে, এটা (ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ) একটা মিথ্যা আশা। তাদের ছাড়াই আমাদের বাঁচতে হবে। আর টিকে থাকার জন্য তাদেরকে আমাদের দরকার নেই। আমি পরিষ্কার করে বলছি, ভারত যদি (পাকিস্তানের সঙ্গে) খেলতে না চায় তাহলে তাদেরকে ছাড়াই আমাদের পরিকল্পনা করতে হবে। আমাদের বিরুদ্ধে খেলবে বলে একবার বা দুইবার তারা প্রতিশ্রুতিও দিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে সরে গেছে।

মুম্বাইয়ে ২০০৮ সালে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানের সঙ্গে ভারতের দ্বি-পাক্ষিক সিরিজ বন্ধ আছে। ২০১২-১৩ মৌসুমে সর্বশেষ সিরিজ আয়োজন হয় দুই দলের মধ্যে। ভারতের মাটিতে আয়োজিত হয়েছিল সেই সিরিজটি।

চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ভবিষ্যতে আর কোনো সিরিজ হবে কিনা এ নিয়ে অনিশ্চয়তা কথাই শোনালেন পিসিবি প্রধান, এখন আমরা তাদের (ভারতের) বিরুদ্ধে আইসিসি ইভেন্টগুলোতে ও এশিয়া কাপে খেলছি। এটা ঠিক আছে। কারণ আমরা ক্রিকেট খেলতে আগ্রহী। কারণ আমরা রাজনীতি ও খেলাধুলা আলাদা রাখতে চাই।

  • সর্বশেষ
  • পঠিত