ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ আপডেট : ৩৭ মিনিট আগে English

প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৩:৫২

প্রিন্ট

৮২ জন কোচকে মাশরাফির আর্থিক সহায়তা

৮২ জন কোচকে মাশরাফির আর্থিক সহায়তা
স্পোর্টস ডেস্ক

দেশে করোনাভাইরাস শুরু হওয়ার পর থেকেই ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা যেন এক ‘অন্য মানুষ’ হিসেবে আবির্ভুত হয়েছেন। একজন নির্বাচিত সংসদ সদস্য হিসেবে নিজ এলাকাবাসীর পাশে দাঁড়ানোর পাশাপাশি দেশ জুড়েই সাহায্যের হাত বাড়িয়েছেন তিনি। তারই ধারাবাহিকতায় এবার ঢাকা মেট্রো ক্রিকেট একাডেমির কোচদের আর্থিক সহায়তা দিলেন সাবেক অধিনায়ক মাশরাফি ।

করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়েছেন সমাজের অনেক মানুষ। তাদের সহায়তার জন্য দীর্ঘ ১৬ বছর যাবত নিজের অত্যন্ত প্রিয় ব্রেসলেট নিলামে তুলেন মাশরাফি। নিলামে সেটি বিক্রি হয় চড়া মূল্যে। ৪২ লাখে বিক্রি হয় সেটি। সেই অর্থের একাংশ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তালিকাভুক্ত ঢাকা মেট্রো ক্রিকেট একাডেমির কোচদের উপহার হিসেবে দিলেন মাশরাফি।

আজ ধানমন্ডি আবাহনী মাঠে মাশরাফির সেই উপহার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও নড়াইলের কৃতি সন্তান ড. কে এম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের হাতে তুলে দেয়া হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট একাডেমি কোচেস এসোসিয়শনের সভাপতি কাজী আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সালাউদ্দিন বলেন, ‘আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেয় এই কোচরা। ক্রিকেট মাঠের শিক্ষক যে কোচরা, আজ তাদের দুর্দিনে তাদের পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফি। নড়াইলের একজন সন্তান হিসেবে এখানে উপস্থিত হতে পেরে ভাল লাগছে।’

এদিন মোট ৮২ জন কোচের মাঝে প্রতিজনকে ৩ হাজার টাকা করে উপহার দেওয়া হয়। মাশরাফি সিদ্বান্ত নেন, নিলামে বিক্রি হওয়া ব্রেসলেট থেকে পাওয়া মোট অর্থের ২৫ লক্ষ টাকা ব্যয় হবে নড়াইলের জন্য। আর ১৫ লক্ষ টাকা ব্যয় হবে মুক্তিযোদ্ধা সংসদের তত্ত্বাবধানে মুক্তিযোদ্ধাদের কল্যাণে, ডাকসুর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়র অসচ্ছলতা শিক্ষার্থীদের সহায়তায়, ঢাকা শহরের ক্রিকেট কোচের আর্থিক সহায়তায় ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিনামূল্যে রক্ত দাতাদের সংগঠনের উন্নয়নে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত