ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৩ জুলাই ২০২০, ০৬:২৫

প্রিন্ট

গেতাফকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করল রিয়াল

গেতাফকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করল রিয়াল
স্পোর্টস ডেস্ক

আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে গেতাফকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এ জয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে এক ধাপ এগিয়ে গেলো জিনেদিন জিদানের দল। দলের একমাত্র গোলটি করেন সার্জিও রামোস।

এ জয়ের মধ্য দিয়ে ৩৩ ম্যাচে ২২ জয় ও ৮ ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৭৪। শিরোপা ধরে রাখার মিশনে বেশ খানিকটা পিছিয়ে পড়া বার্সেলোনার পয়েন্ট ৭০।

ম্যাচের শুরুতে আক্রমণে আধিপত্য বিস্তার করে খেলে গেতাফ। অষ্টম মিনিটে গোলও পেতে তারা। কিন্তু কের্তোয়ার দারুণ ক্ষিপ্রতায় বেঁচে যায় রিয়াল। ২৩ মিনিটের মাথায় পাল্টা আক্রমণে দারুণ এক সুযোগ তৈরি করে জিদানের শিষ্যরা। লুকা মদ্রিচের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ফেরলঁদ মঁদি ছোট ডি-বক্সের মুখে নিচু পাস দেন। ছুটে গিয়ে ভিনিসিউস জুনিয়রের প্রচেষ্টা ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক দাভিদ সোরিয়া।

প্রথমার্ধে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুদল। দ্বিতীয়ার্ধের শুরুতে গেতাফকে চেপে ধরে জিদানের শিষ্যরা। ৫৮তম মিনিটে মদ্রিচের শট এক ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসে। ৬৫ মিনিটে আসেনসিওর পাসে সুযোগ কাজে লাগাতে পারেননি করিম বেনজেমা।

৭৯তম মিনিটে স্পট কিকে গোল করে অপেক্ষার অবসান ঘটান রামোস। এই আসরে রিয়াল অধিনায়কের এটি নবম গোল, দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ। শেষ ১১ ম্যাচে এটি তার ষষ্ঠ গোল।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত