ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

আগস্টেই মাঠে ফিরছে কোহলিরা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ জুলাই ২০২০, ১৭:৫৬

আগস্টেই মাঠে ফিরছে কোহলিরা

করোনার মধ্যেই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে ফিরেছে ক্রিকেট। আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে ইংল্যান্ড। সেপ্টেম্বরের শুরুতে ইংল্য়ান্ডের বিপক্ষে সিরিজ খেলবে অস্ট্রেলিয়াও। ফলে ভারতীয় ক্রিকেট দল কবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে তা নিয়ে জল্পনা চলছেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় আইপিএল হচ্ছে তা এক প্রকার নিশ্চিত। তারপর অস্ট্রেলিয়া সফর দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা কোহলিদের। কিন্তু আইপিএল ও অস্ট্রেলিয়া সফরের আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারে টিম ইন্ডিয়া।

আগস্ট মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারে ভারতীয় দল। বোর্ডের একাংশের দাবি তেমনই। কারণ মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপের কারণে তা স্থগিত হয়ে যায়। তারপর শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের সিরিজও বাতিল হয়।

বোর্ডের একটা অংশ দাবি করছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের বাতিল হওয়া সেই সিরিজ আগস্টে হতে পারে। তবে সেক্ষেত্রে একদিনের কোনও ম্যাচ নয়, তিনটি টি২০ ম্যাচের সিরিজে হতে পারে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে।

দীর্ঘ দিন ক্রিকেটের মধ্যে না থাকার কারণে ভারতীয় ক্রিকেটারদের নিয়ে একটি অনুশীলন করার পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের। সেক্ষেত্রে এই অনুশীলন হতে পারে আহমেদাবাদের অত্যাধুনিক মোতেরা স্টেডিয়ামে। সেখানে ক্রিকেটারদের ফিটনেসের উপরই বেশি জোর দেওয়ার পরিকল্পনা রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত