ঢাকা, শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৮ আশ্বিন ১৪২৭ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ১৭:৪২

প্রিন্ট

কোয়ার্টার ফাইনালের আগে অ্যাতলেটিকো শিবিরে করোনার হানা

কোয়ার্টার ফাইনালের আগে অ্যাতলেটিকো শিবিরে করোনার হানা
স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ৪ দিন পরই পর্তুগালে লাইপজিগের বিপক্ষে নামবে স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদ। কিন্তু এর আগেই বিরাট দুঃসংবাদ পেল দলটি। নিয়মিত পরীক্ষায় দুজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জানা গেছে, যাত্রার আগে লিসবনগামী ৯৩ সদস্যের সে দলের করোনা পরীক্ষা করা হয়। এতে দুজনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়। তারা খেলোয়াড় নাকি সাপোর্ট স্টাফ, তা অবশ্য প্রকাশ করা হয়নি।

এক বিবৃতিতে স্প্যানিশ ক্লাবটি জানিয়েছে, ৮ আগস্ট (শনিবার) চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল খেলার জন্য লিসবনে যাওয়ার ঠিক আগে উয়েফার নিয়ম অনুযায়ী সিউদাদ দেপোর্তিভা দে মাহাদাহোন্দাতে আমাদের খেলোয়াড় ও ও কর্মকর্তাদের পিসিআর পরীক্ষা করা হয়। ফলাফলে জানা যায়, দুজন করোনা পজিটিভ। দুজনকেই নিজেদের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে।

এই তথ্য উয়েফা, স্প্যানিশ ও পর্তুগিজ ফুটবল কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিভাগকে অবহিত করা হয়েছে বলে জানায় দলটি। একই রকমভাবে এ অবস্থায় প্রয়োজনীয় সকল প্রোটোকল অনুসরণ করা হচ্ছে। দলের খেলোয়াড় ও স্টাফদের আরও একবার পরীক্ষা করানো হবে।

বিবৃতিতে আরও জানানো হয়, এই ঘটনার পর শেষ মুহূর্তে দলটির পর্তুগালে যাওয়ার ভ্রমণ সূচি ও আবাসন পরিকল্পনা বদল হতে পারে। উয়েফার সঙ্গে নতুন সময়সূচী সমন্বয় করে ক্লাব নতুন পরিকল্পনা প্রকাশ করা হবে।

আগামী ১২ আগস্ট থেকে পর্তুগালের লিসবনে শুরু হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের বদলে যাওয়া ফরম্যাটের শেষ পর্ব। ফাইনাল এইট নামে পরিচিত চূড়ান্ত পর্বে এবার একক লেগ পদ্ধতিতে ম্যাচ অনুষ্ঠিত হবে। লিপজিগের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচ খেলতে সোমবার পর্তুগাল সফরে যাবার কথা ছিল অ্যাতলেটিকোর। আগামী ২৩ আগস্ট অনুষ্ঠিত হবে এবারের আসরের ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত