ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭ আপডেট : ৫৪ মিনিট আগে English

প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ১৯:১১

প্রিন্ট

ফের বাংলাদেশের বিশ্বকাপ বাছাই স্থগিত

ফের বাংলাদেশের বিশ্বকাপ বাছাই স্থগিত
স্পোর্টস ডেস্ক

করোনা ভাইরাসের কারণে ফের পিছিয়ে গেল এশিয়া অঞ্চলের কাতার ২০২২ বিশ্বকাপ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইপর্বের ম্যাচ। এ বছর আর হচ্ছে না এই ম্যাচগুলো। ফলে ইতোমধ্যে প্রস্তুতি শুরু করা বাংলাদেশ ফুটবল দলকে আরও অপেক্ষায় থাকতে হবে।

আজ এক বিবৃতিতে এএফসি জানিয়েছে, ‘এশিয়ার বিভিন্ন দেশের করোনা পরিস্থিতির অবনতি ও সংক্রমণ বাড়ায় ফিফা এবং এএফসি সিদ্ধান্ত নিয়েছে, আগামী অক্টোবর ও নভেম্বরের ম্যাচগুলো ২০২১ সালে আয়োজন করার।’

বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে গাজীপুরের একটি রিসোর্টে অনুশীলন শুরু করেছে জাতীয় দল। তার আগে করা ফুটবলারদের কভিড-১৯ পরীক্ষা নিয়ে তৈরি হয় নানা বিভ্রান্তি। বিশ্বকাপ বাছাইপর্ব পিছিয়ে যাওয়ায় জাতীয় দলের ক্যাম্প ও অনুশীলন সূচি নিয়ে পরে বিস্তারিত জানাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপে বাংলাদেশের বাকি আছে চারটি ম্যাচ। ৮ই অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে, ১৩ই অক্টোবর স্বাগতিক কাতারের বিপক্ষে এবং ১২ ও ১৭ই নভেম্বর যথাক্রমে ভারত ও ওমানের বিপক্ষে খেলার কথা ছিল জামাল ভূঁইয়াদের। এই চার ম্যাচের তিনটি- আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে নিজেদের মাঠে খেলবে বাংলাদেশ। করোনাভাইরাসের থাবায় গত মার্চে প্রথম দফায় খেলা স্থগিত হয়ে যাওয়ার আগ পর্যন্ত হওয়া চার ম্যাচে তিন হার ও এক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে জেমি ডে’র দল।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত