ঢাকা, মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:০৪

প্রিন্ট

মুম্বাইয়ে মালিঙ্গার পরিবর্তে জেমস প্যাটিনসন

মুম্বাইয়ে মালিঙ্গার পরিবর্তে জেমস প্যাটিনসন

স্পোর্টস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন ১৩তম আসর থেকে সরে দাঁড়ালেন লাসিথ মালিঙ্গা। তার পরিবর্তে মুম্বাই ইন্ডিয়ান্স দলে নিচ্ছে অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনকে।

মুম্বাই ইন্ডিয়ান্স এক বিবৃতিতে জানায়, কয়েকদিন ধরে অসুস্থ থাকা বাবা সেপারামাদু মিল্টনের পাশে থাকতেই নিজেকে সরিয়ে নিয়েছেন মালিঙ্গা। প্রথম থেকেই আবুধাবিতে দলের সঙ্গে যোগ দেননি মালিঙ্গা। সে সময় তিনি টিম ম্যানেজমেন্টকে জানান, অসুস্থ বাবার কয়েক সপ্তাহের মধ্যেই অস্ত্রোপচার হবে। বাবার পাশে থাকতে চান তিনি। তাই টুর্নামেন্টের প্রথম দিকে থাকতে পারবেন না।

ফ্র্যাঞ্চাইজিটির ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে মুম্বাইয়ের মালিক আকাশ আম্বানি বলেন, এটা কোনোভাবেই অস্বীকার করা যাবে না এবারের আইপিএলে আমরা লাসিথ মালিঙ্গাকে মিস করবো। যদিও আমরা বুঝতে পারছি এই মুহূর্তে শ্রীলঙ্কায় তার পবিারের সঙ্গে থাকাটা জরুরি।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি মালিঙ্গা। তাকে না পাওয়া দলটির জন্য বড় ধাক্কাই। এই পেসারের বদলি হিসেবে অস্ট্রেলিয়ার জেমস প্যাটিনসনকে নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

আইপিএলে মুম্বাইয়ের জার্সিতে একাধিক কীর্তি রয়েছে মালিঙ্গার। গত বছর রোহিত শর্মার দলকে ফাইনালে চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর ছিলেন তিনি। ধোনির চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শেষ ওভারে বল করে দলকে জিতিয়েছিলেন মালিঙ্গা।

মুম্বাই ইন্ডিয়ান্সকে রেকর্ড ৪টি শিরোপা জেতাতে অন্যতম মুখ্য ভূমিকায় ছিলেন ৩৭ বছর বয়সী মালিঙ্গা। ১২২টি আইপিএল ম্যাচে ১৭০টি উইকেট নিয়েছেন তিনি। ৬ বার চারটি এবং একবার ৫ উইকেট শিকার করেছেন। আইপিএলে তার সেরা বোলিং ১৩ রানের বিনিময়ে ৫ উইকেট।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত