ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

বিসিবির তোপে নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩১

বিসিবির তোপে নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কায় সফর নিয়ে সবকিছু ঠিকভাবেই এগোচ্ছিল বিসিবি। কিন্তু শ্রীলঙ্কার কাণ্ডজ্ঞ্যানহীন কড়া শর্ত মেনে জাতীয় দল ও এইচপি দলকে সফরে পাঠাতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কা সরকারের নির্দেশনা, অনুশীলন ছাড়াই ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে সফরকারী দলকে। ক্রিকেট শ্রীলঙ্কা ও বিসিবি সর্বোচ্চ ৭ দিনের কোয়ারেন্টাইনে রাজি।

১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে কোনো প্রস্তুতি ম্যাচ ছাড়া এক সপ্তাহের অনুশীলনে টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচ খেলতে রাজি নয় বাংলাদেশ। এ জন্য সফরে যেতে অনাগ্রহ বাংলাদেশের। আনুষ্ঠানিকভাবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

সফর নিয়ে দুই দেশের মতের অমিল হওয়ায় লঙ্কান ক্রিকেটকে বিসিবির বিষয়টি পুনর্বিবেচনা করতে অনুরোধ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মহিন্দ্র রাজাপাক্ষের ছেলে এবং বর্তমানে শ্রীলঙ্কার ক্রীড়া ও যুব বিষয়ক ক্যাবিনেট মন্ত্রী নামাল রাজাপাক্ষে।

সোমবার নিজের অফিসিয়াল টুইটার পেজে তিনি লেখেন, ‘আমরা সবাই জানি যে, কোভিড-১৯ মহামারি এখনও বৈশ্বিকভাবে সক্রিয়, তাই প্রতিরোধ ব্যবস্থাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। তবে এই অঞ্চলের ক্রিকেটকে গুরুত্ব দিয়ে আমি এসএলসি’কে বলতে চাই, কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে পরামর্শ করতে এবং বিসিবি’র বিষয়টি পুর্নবিবেচনা করতে।’

  • সর্বশেষ
  • পঠিত