ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৪০

প্রিন্ট

সুয়ারেজের জোড়া গোল, বার্সার সিদ্ধান্তের ভুল প্রমাণ

সুয়ারেজের জোড়া গোল, বার্সার সিদ্ধান্তের ভুল প্রমাণ
স্পোর্টস ডেস্ক

গত মৌসুমে বায়ার্নের কাছে বড় ব্যবধানে হারার পরই বার্সায় শুরু হয় রদ-বদল। গুঞ্জন শুরু হয় মেসির বিদায়ের। নানান নাটকীয়তার পর মেসি থেকে গেলেও এই মৌসুমে বার্সেলোনার ডাগআউটে এসেই কোমান ঘোষণা করলেন, লুইস সুয়ারেজ তার পরিকল্পনায় নেই। এক প্রকার বাজে ভাবেই কাতালান ক্লাবটি ছেড়ে লিগ প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের শিবিরে নাম লেখান সুয়ারেজ।

বার্সার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হলেও সুয়ারেজের বিদায়ের আগে বার্সা যেভাবে জল ঘোলা করেছে,তাতে তার বিদায়টা মোটেও কিংবদন্তিসুলভ হয়নি। বরং ডাচ কোচ কোমান কাল আবার সংবাদ সম্মেলনে এসে জানান, সুয়ারেজের ক্লাবে আর না থাকার সিদ্ধান্ত তার নয়, তিনি আসার আগেই নাকি সিদ্ধান্ত হয়ে গেছে।

তবে সিদ্ধান্তটা কোমানেরই হোক বা বার্সা বোর্ডের, সেটি যে ভুল তা প্রমাণ করাকে পণ হিসেবে নিয়েছেন সুয়ারেজ। অ্যাটলেটিকোর হয়ে আজ অভিষেক ম্যাচেই সেটি বুঝিয়ে দিয়েছেন ৩৩ বছর বয়সী এই উরুগুইয়ান স্ট্রাইকার। অভিষেক ম্যাচে নিজেদের মাঠে গ্রানাডার বিপক্ষে খেলেছেন মাত্র ২০ মিনিট। তাতে কি, এই ২০ মিনিটেই গোল করেছেন দুটি, করিয়েছেন একটি। একবার তার শট বারে লেগেছে। একটা পেনাল্টিও আদায় করে দিয়েছেন অ্যাটলেটিকোকে, যদিও ভিএআরে সেটি বাতিল হয়েছে। নিজেদের মাঠে গ্রানাডাকে শেষ অব্দি ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে অ্যাটলেটিকো।

ম্যাচের ৯ম মিনিটে গোল উৎসব শুরু করেন দিয়াগো কস্তা। এরপর বিরতি থেকে ফিরে ৪৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আনহেল কোরেয়ারা। ৬৫তম মিনিটে হোয়াও ফেলিক্সের গোলে ব্যবধান দাঁড়ায় ৩-০।

৭০তম মিনিটে কস্তার বদলি হিসেবে মাঠে নামেন সুয়ারেজ। এর দুই মিনিট পরেই লারেন্তেকে দিয়ে গোল করান সুয়ারেজ। জার্সি পাল্টালেও যে তার ধার কমেনি তার প্রমাণ তিনি দিয়েছেন ৮৫তম মিনিটে। লারেন্তের পাস থেকে অ্যাটলেটিকোর জার্সিতে প্রথম গোলটি করেন তিনি।

তবে তার দুই মিনিট পর গোল শোধ করে দিয়েগো মার্টিনেজের দল। এরপর আবারও জ্বলে উঠে সুয়ারেজ। যোগ করা অতিরিক্ত তিন মিনিটে গ্রানাডার জালে শেষ বলটি জড়িয়ে দেন উরুগুইয়ান ফরোয়ার্ড।

আরো পড়ুন: মেসিকে না পেলেও অভিযোগ নেই গার্দিওলার

আরো পড়ুন: কাঁদলেন বাদল, তারপরও বাফুফে নির্বাচনে ‌‘না’

আরো পড়ুন: বাছাইপর্বের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত