ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ২০:৩৯

প্রিন্ট

বাফুফে নির্বাচন

সমন্বয় পরিষদের ২৪ দফা ইশতেহার ঘোষণা

সমন্বয় পরিষদের ২৪ দফা ইশতেহার ঘোষণা
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে দুই সভাপতি প্রার্থী আগেই নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন। সম্মিলিত পরিষদ থেকে বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম মানিক নিজেদের লক্ষ্যের কথা জানিয়েছেন। এবার নির্বাচনের দুই দিন আগে আজ ‘সভাপতিবিহীন’ সমন্বয় পরিষদ ঘোষণা করলো ২৪ দফা নির্বাচনি ইশতেহার।

সভাপতি পদ ছাড়াই প্যানেল পরিচিতি ও ইশতেহার ঘোষণা করেছে আসলাম-মহি নেতৃত্বে গঠিত সমন্বয় পরিষদ। রাজধানীর এক হোটেলে কাউন্সিলরদের আশ্বাস দিচ্ছেন সমন্বয় পরিষদের প্রার্থীরা।

জাতীয় দলকে নিয়ে ১২ বছরের দীর্ঘমেয়াদী কর্মপরিকল্পনা ছাড়াও বয়সভিত্তিক ফুটবলকে জোর দিয়েছে এই প্যানেল। সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগকে ঢেলে সাজানোর বিষয়টি উল্লেখ করা হয়েছে ইশতেহারে।

কাঁদলেন বাদল, তারপরও বাফুফে নির্বাচনে ‌‘না’

সভাপতি ছাড়াই কেন প্যানেল ঘোষণা করতে হলো সেই ব্যাখ্যা দিয়েছেন নির্বাচনে সহ-সভাপতি প্রার্থী মহিউদ্দিন মহি। তিনি বলেন, 'আমরা সভাপতি পদটি খালি রেখেছি। কাউকে সমর্থন করছি না। আমরা মনে করি, নির্বাচনে যদি সংখ্যাগরিষ্ঠ আসতে পারি তাহলে কাজ করার সুযোগ থাকবে। তখন সভাপতি এককভাবে কিছু করতে পারবে না। তাই আমরা এখানে সভাপতি পদটি উন্মুক্ত রেখেছি। ১৯ জনের বাইরে আমাদের কোনও প্রার্থী নেই।'

জয়ী হলে ফুটবলকে ১৫০ র‍্যাংকিংয়ে আনবো

সম্প্রতি এই প্যানেলের অধিকাংশ প্রার্থী তরফদার রুহুল আমিনকে সরাসরি সমর্থন দিয়েছেন। পরে তরফদার ও বাদল রায় নির্বাচন থেকে সরে দাঁড়ালে ওই পদ ফাঁকা রেখে প্যানেল ঘোষণা দিয়েছে আসলাম-মহি সমন্বিয় পরিষদ।

এবার শেষ হচ্ছে সালাহউদ্দিনের আধিপত্য?

শফিকুল ইসলাম মানিকের কাছে এই প্যানেলে যোগ দেয়ার সুযোগ থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এই প্যানেল আগে থেকেই সভাপতি পদ ছাড়াই নির্বাচনে যাবে বলেছে। সো এখানে বলার কিছু থাকে না। আমি কাউন্সিলরদের সঙ্গে দেখা করতে এসেছি। এবং ফুটবল উন্নয়নে কারা কেমন ইশতেহার দিচ্ছেন সেটা পর্যবেক্ষণ করছি।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত