ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৮:৫৫

প্রিন্ট

ঢাকায় এলেন জেমি ডে ও জামাল ভূঁইয়া

ঢাকায় এলেন জেমি ডে ও জামাল ভূঁইয়া
স্পোর্টস ডেস্ক

নেপালের বিপক্ষে নভেম্বরেই দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এ লক্ষ্যে অনুশীলন ক্যাম্প শুরু হলেও তাতে ছিলেন না দলের কোচ আর অধিনায়কই। তবে আজ বৃহস্পতিবার ঢাকায় ফিরেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে ও জামাল ভূঁইয়া। দীর্ঘ ৭ মাস পর আজ ঢাকায় এসেছেন তারা।

বৃহস্পতিবার সকালে জামাল ডেনমার্ক থেকে ঢাকায় আসেন। দুপুরে ইংলিশ কোচ জেমি সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসি ও নতুন নিয়োগ পাওয়া গোলরক্ষক কোচ লেস ক্লিভলিকে সঙ্গে নিয়ে আসেন। নিয়মানুযায়ী এখনই দলের সঙ্গে যোগ দিতে পারবেন না তারা। থাকতে হবে কোয়ারেন্টিনে। জাতীয় দলে এবারই প্রথম ডাক পাওয়া বসুন্ধরা কিংসের ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার তারিক রায়হান কাজী অবশ্য কোয়ারেন্টিন শেষে আজ সকালে দলের সঙ্গে হালকা অনুশীলন করেছেন।

তবে দেশে ফিরলেও এখনই ফুটবলারদের ক্যাম্পে যোগ দিতে পারবেন না কোচ ও অধিনায়ক। আপাতত কয়েক দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের। অন্যদিকে করোনাভাইরাসের কারণে গত মার্চে অনির্দিষ্টকালের জন্য খেলা বন্ধ হয়ে যায়। তখনই ডেনমার্কে ফিরে যান জামাল ভূঁইয়া। মাঝে লা লিগার ধারাভাষ্য নিয়ে ব্যস্ত ছিলেন। এবার সব ব্যস্ততা চুকিয়ে নিজ দেশে খেলার জন্য ফিরেছেন বাংলাদেশ অধিনায়ক।

প্রায় দশ মাস পরে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। নেপালের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ মাঠে নেমেছিল ২০১৮ সালের বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। নেপালের কাছে সে ম্যাচে ২-০ গোলে হেরে ঘরের মাঠের টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত