ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশকে না, ইংল্যান্ডের জন্য শ্রীলঙ্কার আলাদা নিয়ম

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১৭:০২

বাংলাদেশকে না, ইংল্যান্ডের জন্য শ্রীলঙ্কার আলাদা নিয়ম

গত সেপ্টেম্বরে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিল 'কোয়েরান্টাইন' নিয়ে। তখন বাংলাদেশকে কঠিন কিছু শর্ত দিয়েছিল শ্রীলঙ্কা। লঙ্কানদের সাথে খেলতে হলে শ্রীলঙ্কায় গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হতো বাংলাদেশ দলকে, তাও অনুশীলন ছাড়া। এমনকি হোটেল-কক্ষ থেকেও খেলোয়াড়েরা বের হতে পারবেন না। শ্রীলঙ্কাকে এ নিয়ে অনেক অনুরোধ-উপরোধ করেও ফল পায়নি বিসিবি। লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় কোয়ারেন্টিন নিয়ে রীতিমতো অনড় ছিল।

আগামী জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ ঠিক করেছে শ্রীলঙ্কা। অথচ ইংল্যান্ড দলকে শ্রীলঙ্কায় গিয়ে কোয়ারেন্টিনে থাকতে হবে না এবং তারা দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে। বরং ১৪ দিনের কোয়ারেন্টিন তারা করে যাবে ইংল্যান্ড থেকেই। দলটা ইংল্যান্ড বলেই হয়তো সব শর্ত শিথিল হয়ে গেল।

যদিও শ্রীলঙ্কায় খেলতে খেলোয়াড়দের ৭ দিনের কোয়ারেন্টিন করার প্রস্তাব দিয়েছিল এসএলসিকে। এমনকি দেশ থেকে ক্রিকেটারদের কয়েক দফা করোনা পরীক্ষা করিয়ে তারপর শ্রীলঙ্কায় গিয়েও করোনা পরীক্ষা করানোর কথা বলা হয়েছিল। এরপর তিন দিনের জন্য অনুশীলনের সুযোগ চেয়েছিল বিসিবি। কিন্তু শ্রীলঙ্কা তাদের সিদ্ধান্তে অনড় ছিল। শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায় বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা জানিয়েছেন, টেস্ট সিরিজ শুরুর ১১ দিন আগে শ্রীলঙ্কায় আসবে ইংল্যান্ড দল, খেলবে প্রস্তুতি ম্যাচও। জানুয়ারির ৩ তারিখের দিকে তারা আসবে। প্রথম টেস্ট শুরু হবে ১৪ তারিখ। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৩ তারিখ।’

তিনি আরও বলেন, শ্রীলঙ্কার স্থানীয় কোন দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার সু্যোগ নেই তাদের। তবে তারা নিজেরা ভাগ হয়ে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। ১৪ দিনের কোয়ারেন্টিন করে এসে সুরক্ষা বলয়ে প্রবেশ করবে ইংল্যান্ড। চার্টাড ফ্লাইটে আসার পর সুরক্ষা বলয়ে প্রবেশের আগে সবার পিসিআর টেস্ট করা হবে।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত