ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

তামিমকে বড় ম্যাচের খেলোয়াড় মানতে নারাজ আমির সোহেল

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২০, ১৫:০৯

তামিমকে বড় ম্যাচের খেলোয়াড় মানতে নারাজ আমির সোহেল

বাংলাদেশের অনেক জয়ে অবদান তামিমের। বিপিএলের মত আসরের ফাইনালে সেঞ্চুরি করে দলকে শিরোপা জেতানোর কীর্তিও আছে। এত নামডাক বলেই তো ভিনদেশি ফ্র্যাঞ্চাইজি লিগেও ডাক পান।

পিএসএলে তামিম ইকবালের সময়টা দারুণ কাটছে। দল উঠেছে ফাইনালে, দুই ম্যাচে ব্যাট হাতে অবদান রেখেছেন তিনিও। মাঠের মত মাঠের বাইরেও তাকে নিয়ে বেশ আলোচনা। যার কারণে পাকিস্তানি গণমাধ্যমের নজরে বেশ ভালোভাবেই রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

তবে আমির সোহেল যা বললেন, তাতে হয়ত তামিমও কিছুটা ভড়কে যাবেন। পাকিস্তানের সাবেক ক্রিকেটার আমির সোহেলের কাছে তামিম বড় ম্যাচের খেলোয়াড় নন।

পঞ্চম পিএসএলের ফাইনালে আজ রাতে মুখোমুখি হবে তামিমের দল লাহোর কালান্দার্স ও করাচি কিংস। শিরোপা নির্ধারণী ম্যাচকে সামনে রেখে পাকিস্তানের একটি ক্রিকেট কমিউনিটির বিশ্লেষণী অনুষ্ঠানে আমির ফ্যান্টাসি ইলেভেনের জন্য ফাইনাল ম্যাচের সম্ভাব্য সেরা ১১ জন খেলোয়াড় বেছে নেন।

ওপেনার হিসেবে আমির বেছে নেন ইংল্যান্ডের অ্যালেক্স গেলস ও পাকিস্তানের সার্জিল খানকে। সার্জিল ফর্মে নেই, তার বদলে নেয়া যেত তামিমকে; তামিমকে কেন নেয়া হয়নি- এক সমর্থক আমিরকে এই প্রশ্নও করেন। জবাবে আমির বলেন-

‘তামিম তো বড় ম্যাচগুলোতে রান করতে পারে না। বিগত বছরগুলোর ফাইনালে তার পরিসংখ্যান দেখুন, সেখানে তো রান নেই। তবে আপনি তাকে সুযোগ দিতে পারেন।’

৫৩ বছর বয়সী আমির সোহেল ১৯৯২ থেকে ২০০০ সাল পর্যন্ত পাকিস্তান জাতীয় দলের হয়ে ৪৭টি টেস্ট ও ১৫৬টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত