ঢাকা, শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ২১ নভেম্বর ২০২০, ১৯:১৭

প্রিন্ট

বরিশালের ভাষা শিখতে চান তামিম

বরিশালের ভাষা শিখতে চান তামিম
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক

বরিশালের ভাষা শিখবেন তামিম ইকবাল। আসন্ন পিএসএলকে ঘিরে আগেভাগেই প্রস্তুতি শুরু হয়েছে। আর ফরচুন বরিশালের অধিনায়ক হচ্ছেন ইকবাল। তাই তার এ আগ্রহ। স্থানীয় ভাষা জানলে যেন দলের সমর্থকদের সঙ্গে খেলোয়াড়দের বন্ধন কিছুটা দৃঢ় হয়।

বরিশালের একটা আঞ্চলিক টানের ভাষা আছে যা গোটা দেশের থেকে আলাদা। চট্টগ্রামের ছেলে তামিম বরিশালের আঞ্চলিক ভাষাটা একদমই পারেন না। সমর্থকদের আনন্দ দিতেও বরিশাল অঞ্চলের ভাষাটা টুকটাক শিখে, সেই ভাষায় কথা বলাটা প্রয়োজন আছে। তাই বিদেশি খেলোয়াড়দের মতোই তাকে এবার ভাষা শিক্ষায় নামতে হচ্ছে।

বিপিএলে বরিশাল ফ্র্যাঞ্চাইজি একাধিকার খেলেছে। তবে তামিম কখনই বরিশালের হয়ে কোনো লিগে খেলেননি।

আজ মিরপুর শের-ই-বাংলায় তিনি সাংবাদিকদের বলেন, বরিশালের ভাষা শেখার চেষ্টা করব। আমি বরিশালের ভাষায় কথা বলতে পারি না। এটা ভালো যে বরিশাল আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছে। গত দু-তিন মৌসুম তো তারা বিপিএলে ছিল না। দলটির অনেক ভক্ত-সমর্থক আছে। চেষ্টা করব তাদের কিছু আনন্দ উপহার দিতে।

ফরচুন বরিশাল স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, ইরফান শুক্কুর, মেহেদি মিরাজ, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, তানভীর ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম এবং সোহরাওয়ার্দি শুভ।

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছে:

> অবশেষে থামলো পিএসজির জয়যাত্রা

> সাইবার হামলার শিকার ইউনাইটেড

> টেনিসের চোখ ধাঁধানো সুন্দরীরা

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত