ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

লঙ্কান বোর্ডের সঙ্গে আবারো আলোচনায় বিসিবি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২০, ১২:০০

লঙ্কান বোর্ডের সঙ্গে আবারো আলোচনায় বিসিবি
বাংলাদেশ-শ্রীলঙ্কা

চলতি বছরের জুলাই মাসে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করার কথা ছিলো বাংলাদেশ দলের। করোনার কারণে ২৪ অক্টোবর ১ম টেস্ট দিয়ে সিরিজটি শুরু হবার কথা ছিল। পরে কোয়ারেন্টাইন জটিলতার কারণে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায় বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। তাই সেই সফরের ব্যাপারে দুই দেশের বোর্ড ফের আলোচনায় বসেছে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

আকরাম খান বলেন, আমরা স্থগিত হওয়া সফর আয়োজনের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। ২০২১ আমাদের দুই দেশের জন্যই অনেক ব্যস্ত একটি বছর। কিন্তু ঠাসা সূচির কারণে এপ্রিল ও মে’র মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের সিরিজটি খেলতে আমরা উদগ্রীব।

আগামী বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কা সফর করবে ইংল্যান্ড। সেখানে তারা দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। কিন্তু সকলকে অবাক করে দিয়ে শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনের নিয়ম শিথিল করে। এমনকি ইংল্যান্ডকে নিজেদের মধ্যে প্রস্তুতি সারার সুযোগেও কোন বিধিনিষেধ আরোপ করেনি তারা ।

ইংল্যান্ডকে দেয়া শ্রীলঙ্কান কর্তৃপক্ষের সুযোগ সুবিধাই বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সফলতার পালে হাওয়া জুগিয়েছে। এ কারণেই শ্রীলঙ্কা বোর্ডের সাথে দেন দরবার শুরু করেছে বিসিবি। তারা আশা করছে ইংল্যান্ড যে সুবিধা পেয়েছে সেগুলো বাংলাদেশকে দেয়া হলে আগামী বছরের মাঝেই স্থগিত হওয়া সিরিজ সফলভাবে সম্পন্ন হওয়া সম্ভব।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত