ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৮ মার্চ ২০২১, ১৮:২৮

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শুরু হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস’। দশদিন ব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে চলবে ১১ এপ্রিল পর্যন্ত। ৩১ ডিসিপ্লিনে পদক ১২৭১ টি এর মধ্যে সোনার পদক রয়েছে ৩৭৮টি। গেমসের মাঠের আয়োজন নিয়ে আয়োজক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) রোববার আনুষ্ঠানিকভাবে গেমস শুরুর ঘোষণা দিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি গেমসের উদ্বোধন করবেন। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মশাল বঙ্গবন্ধুর জন্মস্থান টুঙ্গীপাড়ায় তার সমাধিস্থলে প্রজ্জলন করবেন বিওএ’র সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। এরপর বঙ্গবন্ধু স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে মশাল প্রজ্জলন করবেন গলফার সিদ্দিকুর রহমান এবং সাঁতারু মাহফুজা খাতুন শিলা। উদ্বোধনী অনুষ্ঠানে মাঠে ক্রীড়াবিদদের পক্ষ হতে শপথ পাঠ করবেন দেশসেরা আর্চার রোমান সানা।

গেমস আয়োজনে বাজেট ধরা হয়েছিল ৩৮ কোটি টাকা। কিন্তু শেষ পর্যন্ত তা কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে। যদিও সরকার থেকে ১৫ কোটি টাকা পাচ্ছে বিওএ। তারপরেও বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস সফলভাবে আয়োজিত হবে বলে বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা সংবাদ সম্মেলনে বলেছেন, আমাদের সবধরনের আয়োজন সম্পন্ন। দেশব্যাপি বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস হবে। আশা করছি সফলভাবেই সবকিছু হবে।

বিওএ মহাসচিব বলেন, আমরা সকল ক্রীড়াবিদদের করোনা পরীক্ষা করছি। যারা নেগেটিভ হবে তারাই খেলবে। এছাড়া অন্য সবধরনের সতর্কতা নেওয়া হয়েছে। যেন গেমস ঠিকভাবে হতে পারে।

বিওএর অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিওএ’র সহ-সভাপতি ও স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ মামুন, উপ-মহাসচিব ও স্টিয়ারিং কমিটির কো-চেয়ারম্যান আসাদুজ্জামান কোহিনুর, উপ-মহাসচিব ও স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আশিকুর রহমান মিকু এবং মিডিয়া অ্যান্ড পাবলিসিটি কমিটির সদস্য সচিব ও বিওএর কোষাধ্যক্ষ কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত